ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ছাত্রদলের রাজু হত্যায় জড়িতদের বিচারের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ছাত্রদলের রাজু হত্যায় জড়িতদের বিচারের দাবি পদত্যাগীদের সংবাদ সম্মেলন

সিলেট: ছাত্রদলের কমিটির বিরুদ্ধে স্বোচ্ছার ছিল রাজু। কমিটি রক্ষা করতেই রাজুকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন পদবঞ্চিত ও পদত্যাগী ছাত্রনেতারা।

তারা অভিযোগ করেন, হত্যাকারীদের গ্রেফতার না করে উল্টো রাজুর সহযোদ্ধা ছাত্রদল নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। প্রশাসনের এমন কার্যকলাপে হতভম্ব নেতাকর্মীরা।

রোববার (১৯ আগস্ট) সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে রাজুর হত্যাকারী রকিব, দিনারসহ অন্যদের দল থেকে বহিষ্কার করাসহ খুনিদের দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, এমসি কলেজ ছাত্রদলের আহ্বায়ক ও মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল আজাদ রানা।
 
লিখিত বক্তব্যে বলা হয়, রাজু হত্যার সঙ্গে জড়িত খুনিদের ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রদল নমনীয় আচরণ করলে ছাত্রদলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। সিলেট ছাত্রদলের গৌরবময় ইতিহাসকে অক্ষুণ্ণ রাখতে এরকম সন্ত্রাসীদেরকে সংগঠন থেকে বের করে দেওয়া একান্ত জরুরি।

তাদের দাবি, গত ১১ আগস্ট নগরীর কুমারপাড়া এলাকায় ছাত্রদল নামধারী আব্দুল রকিব চৌধুরী ও হাজী দিলোয়ার হোসেন দিনারের নেতৃত্বাধীন কতিপয় সন্ত্রাসদের হাতে খুন হন মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু। এসময় সন্ত্রাসী হামলা আহত হয়েছেন জাকির হোসেন উজ্জ্বল ও সালাউদ্দিন লিটন।  

জাকির হোসেন উজ্জ্বলের অবস্থা এখনও আশঙ্কাজনক ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। খুনের এক সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেলেও এখন পর্যন্ত খুনিদের গ্রেফতার করা হয়নি।  রাজনৈতিক প্রতিযোগিতাকে প্রতিহিংসা হিসেবে বিবেচনা করেই পরিকল্পিতভাবে এ ন্যক্কারজনক হত্যাকাণ্ড ঘটিয়েছে।
 
সংবাদ সম্মেলনে বদরুল আজাদ রানা বলেন, ‘১৩ জুন সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রদল। নব-গঠিত কমিটিকে ভারসাম্যহীন আখ্যায়িত করে কমিটি বাতিলের দাবিতে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পরিচালনা করে আসছিলাম। আমরা কমিটি বাতিলের দাবিতে মিছিল-মিটিং, স্মারকলিপি, সংবাদ সম্মেলন করেছি। ’
 
তিনি বলেন, ‘কমিটি বিরোধী আন্দোলনে থাকাবস্থায় সিলেট বিএনপির শীর্ষ নেতারা, আশ্বস্ত করেন সিসিক নির্বাচনের পরপর সুষ্ঠু সমাধান দেবেন। নেতাদের কথায় আশ্বস্ত হয়ে কমিটি বিরোধী আন্দোলন স্থগিত করে সিসিক নির্বাচনে ধানের শীষের পক্ষে দিন-রাত পরিশ্রম করে বিজয় নিশ্চিত করি। কিন্তু বিজয় মিছিলেই আমাদের কাঁধে উঠল সহকর্মী রাজুর লাশ। ’
 
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাছে দলে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানান তারা। কেননা, খুনিদের হাতে কোনো সংগঠনই নিরাপদ নয়।

সংবাদ সম্মেলনে আরও বলেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন দিনার এসএসসি পাস করতে পারেননি। যার ছাত্রত্ব নেই। পক্ষান্তরে রাজু ছিল উচ্চ শিক্ষিত সিলেট ল-কলেজের নিয়মিত মেধাবী ছাত্র।

সংবাদ সম্মেলনে পদত্যাগী ছাত্রনেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা ছাত্রদলে সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, জেলা সহ-সভাপতি মাশরুর রাসেল মহানগর ছাত্রদলের সহ-সভাপতি সোহেল রানা, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক সোহেল ইবনে রাজা, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন রাজু, মহানগর ছাত্রদলের যুগ্ম-সম্পাদক শাকিলুর রহমান শাকিল, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২২৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।