ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘কিছুই করিনি, তাতেই ১/১১’র গন্ধ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
‘কিছুই করিনি, তাতেই ১/১১’র গন্ধ’ বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক যুবসমাবেশে বক্তারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: খালেদা জিয়ার নির্দেশে শান্তিপূর্ণ আন্দোলন করছি মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা এখনও কিছুই করি নাই, শুধু হাতে একটি কালো ব্যাচ ধারণের কর্মসূচি করেছি, তাতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১/১১ এর গন্ধ পাচ্ছেন।

রোববার (১৯ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক যুবসমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদেরের সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, ১/১১ এর কাজটা তো আপনারাই (আওয়ামী লীগ) করেছিলেন।

গন্ধ তো আপনারাই পাবেন। প্রকাশ্যে লগি-বৈঠা দিয়ে মানুষ মেরে দেশে অরাজকতা সৃষ্টি করে ওয়ান-ইলেভেন নিয়ে এসেছিলেন। আবার হাসিমুখে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন, এটা দেশের মানুষ সবাই জানে।

তিনি বলেন, খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। সারা বাংলাদেশের বিভিন্ন জায়গায় তিনি ২৩টি আসনে নির্বাচন করেছিলেন, সব ক’টিতে জিতেছেনও। আপনারা (সরকার) সেই নেত্রীকে একটি ফালতু মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখবেন, আর বাংলাদেশের মানুষ চেয়ে চেয়ে দেখবে এটা হবে না। সামনে সেই দিন আসছে, যেদিন দেশের মানুষ প্রকাশ্যে এ সরকারের বিরুদ্ধে রাস্তায় নামবে।

বর্তমান সরকারকে স্বৈরাচার আখ্যায়িত করে তিনি বলেন, শুধু গণ-আন্দোলনের পন্থায় স্বৈরাচারের পতন হয়েছে ইতিহাস কিন্তু তা বলে না। স্বৈরাচারের পতন আরও করুণভাবে হয়েছে। হিটলার-মুসোলিনীর পতন কি গণআন্দোলনে হয়েছিল?

আন্দোলন বলে-কয়ে হয় না মন্তব্য করে নজরুল বলেন, আমরা মনে করি গণ-আন্দোলনের মধ্য দিয়েই এ স্বৈরাচারী সরকারের পতন করা সম্ভব, সেটা কখন, কোথায় কিভাবে হবে বলা যাবে না। তবে অতি শিগগিরই হবে। এই স্বৈরাচারের মধ্যেও কিভাবে ছাত্ররা কোটা নিয়ে আন্দোলন করলো এবং কোমলমতি ছাত্ররাও আন্দোলন করেছে। ঠিক একইভাবে খালেদা জিয়াকে মুক্ত করতে দেশে গণআন্দোলন সৃষ্টি করতে হবে।

প্রতিহিংসার রাজনীতি, গ্রহণযোগ্য নির্বাচন, নিরপেক্ষ সরকার গঠন এবং খালেদা জিয়া, শিমুল বিশ্বাস ও সুলতান সালাউদ্দীন টুকুর মুক্তির দাবিতে এ যুবসমাবেশের আয়োজন করা হয়।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাইদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় যুব সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, খালেদা ইয়াসমিন, ছাত্রদল নেত্রী নাদিয়া পাঠান পাপন প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।