[x]
[x]
ঢাকা, শনিবার, ৩১ ভাদ্র ১৪২৫, ১৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘গুজব রটনাকারীদের বিষয়ে ড. কামালদের বক্তব্য নেই কেন?’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৮ ১১:৫০:২০ এএম
বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ এমপি। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ এমপি। ছবি: বাংলানিউজ

ঢাকা: নিরাপদ সড়কের আন্দোলনে গুজব রটনা ও উসকানির অভিযোগে গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি দিতে গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যের আহ্বায়ক ড. কামাল হোসেনের আহ্বানের প্রেক্ষিতে তার উদ্দেশে প্রশ্ন ছুড়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে যারা আওয়ামী লীগের (ধানমন্ডি) অফিসে হামলা চালালো, আমাদের নেতাকর্মীদের চোখ উপড়ে ফেললো- আহত করলো, যারা গুজব সৃষ্টি করে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল, তাদের নিয়ে আপনাদের কোনো বক্তব্য নেই কেন?

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী’ উপলক্ষে শনিবার (১৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আওয়ামী শিল্পী গোষ্ঠী আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন হাছান মাহমুদ।

কামাল হোসেনের সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন বলেন, যেসব ছাত্রদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দেওয়ার পক্ষে তিনি কথা বলেছেন। তাদের (ড. কামাল হোসেন) সঙ্গে যারা নিয়মিত যোগাযোগ রাখেন অর্থাৎ ১/১১ কুশীলবরা- তারাও বলছেন এদের মুক্তি দেওয়া হোক। কিন্তু আমাদের দলের নেতাকর্মী যারা আহত হলো তাদের জন্য সহানুভূতি প্রকাশ করে আপনাদের কোনো বক্তব্য আমরা দেখিনি। পুলিশের ওপর যারা চড়াও হলো, সাংবাদিকদের ওপর যারা হামলা করলো, তাদের মুক্তি দেওয়ার জন্য উকালতি করছেন। কিন্তু এভাবে যে গুজব ছড়ানো হলো সেটি নিয়ে আপনাদের কোন বক্তব্য নেই কেন? 

‘প্রধানমন্ত্রীর শুভাকাঙ্ক্ষী’ বলে ড. কামাল হোসেনের নিজেকে উপস্থাপনের কড়া সমালোচনা করে সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, যারা ষড়যন্ত্র করতে চেয়েছিল তারা ব্যর্থ হয়েছে। এখন তারা সুর বদল করেছে। কিন্তু তাদের মানসিকতার পরিবর্তন হয়নি এবং ষড়যন্ত্রও থামেনি।

আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিপক্ষ- যারা দেশটা চায়নি এবং যারা মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ- তারা বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে হত্যার পথ বেচে নিয়েছিলেন। আজকেও বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার রাজনৈতিক প্রতিপক্ষ, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে। সে কারণে তারা ষড়যন্ত্রের পথে হাঁটছে। তাদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে সবাইকে।

আয়োজক সংগঠনের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে অালম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল, কবি অাসাদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa