ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অচলাবস্থা থেকে বের হতে পারছে না সরকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
অচলাবস্থা থেকে বের হতে পারছে না সরকার আলোচনা সভায় আব্দুল মঈন খানসহ বিএনপির অন্য নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: সরকার দাবা খেলার স্টেলমেন্টের (অচলাবস্থা) মতো রাজনীতিতে আটকে গেছে। এই অচলাবস্থা থেকে বের হতে পারছে না। এমন অবস্থায় আছে যে, সামনেও এগোতে পারছে না, আবার পেছনেও যেতে পারছে না।

শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান একথা বলেন। ‘কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচন: সংকট ও উত্তরণের একমাত্র উপায়’ শীর্ষক আলোচনা সভাটি আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

 

ড. মঈন বলেন, রাজনীতির অচলাবস্থা থেকে দেশকে মুক্ত করতে হলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে মুক্তি দিয়ে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। ২০১৪ সালের এক তরফা নির্বাচন দিয়ে সরকার কি পেরেছে সংকট সমাধান করতে? পারেনি। এবারও যদি তারা এক তরফা নির্বাচন করতে চায় তাহলেও এই সংকটের সমাধান হবে না।  

সাবেক এই মন্ত্রী বলেন, একদলীয় নির্বাচন এই দেশের রাজনৈতিক সমস্যার সমাধান নয়। এটা বিএনপিকে বুঝলে হবে না, দেশের মানুষ বুঝলেও হবে না এটা সরকারকেই আগে বুঝতে হবে। একটি সত্য বুঝতে হবে- সংবিধানের জন্য মানুষ নয়, মানুষের জন্য সংবিধান। সংবিধানের দোহাই দিয়ে জনগণকে দাসত্ব করানো যাবে না। সাংবিধানিক বাধ্যবাধকতার কথা বলে পাঁচ জানুয়ারির মতো জনগণের অধিকার ক্ষুণ্ন করা যাবে না। প্রয়োজনে রক্ত দিয়ে মানুষ তাদের ভোটাধিকার ফিরিয়ে আনবে।

তিনি বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করি না। বিএনপির আদর্শ এ দেশের মানুষের কল্যাণ সাধন এবং দেশের মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করা।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
ইইউডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।