ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জিয়া পরিবারের মুখোশ উন্মোচন করাই সবার কর্তব্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
জিয়া পরিবারের মুখোশ উন্মোচন করাই সবার কর্তব্য সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: জিয়া পরিবারের মুখোশ উন্মোচন করাই সবার কর্তব্য বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

তিনি বলেছেন, জেনারেল জিয়া, খালেদা ও তারেকের দুষ্কর্মের মুখোশ উন্মোচন না করতে পারলে বাংলাদেশ নিরাপদ হবে না, রাজনীতিতে শান্তিও আসবে না। সুতরাং এটা কোনো পরিবারের বিরুদ্ধে হিংসা নয়।

বরং বাংলাদেশকে রক্ষা করতে হলে, রাষ্ট্র নিরাপদ করতে হলে, রাজনৈতিক শান্তি অর্জন করতে হলে এবং বাংলাদেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে হলে জিয়া পরিবারের মুখোশ উন্মোচন করাই সবার কর্তব্য।
 
শুক্রবার (১৭ আগস্ট) সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে জাসদ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে- তথ্যমন্ত্রী যা বলেন তার জন্য তাকে জিয়া পরিবারের সমালোচক মন্ত্রী বলা চলে- বিএনপি নেতা নজরুল ইসলাম খানের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
  
ইনু বলেন, বিএনপি নেতৃবৃন্দ আমার সমালোচনা করার মধ্য দিয়ে কার্যত জেনারেল জিয়া, খালেদা ও তারেকের দুষ্কর্ম আড়াল করার চিন্তা করছেন।  

নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশে সংবিধান ও নির্বাচন আছে। নির্বাচন হবে নিয়মতান্ত্রিকভাবে। জিয়া, খালেদা ও তারেকের বিষয়ে দর কষাকষি করে অপরাধীদের হালাল করার প্রক্রিয়ায় সরকার যাবে না।
 
এ সময় কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সধারণ সম্পাদক আহম্মদ আলীসহ জাসদ ও এর বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

এরপর মন্ত্রী মিরপুর উপজেলার বিভিন্ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।