ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জনগণের নিরাপত্তায় সরকার ২৪ ঘণ্টায় কাজ করছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
জনগণের নিরাপত্তায় সরকার ২৪ ঘণ্টায় কাজ করছে ভাতা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোর: শেখ হাসিনার সরকার দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দারিদ্রতার বিরুদ্ধে যুদ্ধ ষোষণা করেছে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এ যুদ্ধে সবাই সামিল হয়ে সরকারের লক্ষ্য ও উদ্দেশ্যকে সফল করতে হবে। জনগণের নিরাপত্তায় ২৪ ঘণ্টায় কাজ করছে সরকার।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সন্ত্রাস জঙ্গিবাদ এবং মাদক প্রতিরোধ বিষয়ক কার্যক্রম সম্পর্কে কর্মশালা ও বয়স্ক এবং প্রতিবন্ধী ভাতা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, ভারপ্রাপ্ত) বিপুল কুমার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিগত দিনে মানুষ নিরাপত্তাহীনতায় ছিল জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘দিনে দুপুরে সর্বহারা ও জেএমবির হাতে মানুষ খুন হয়েছে। তাদের হাতে জিম্মি ছিল সাধারণ মানুষ। আজ সেই সর্বহারা ও জেএমবিদের মূলোৎপাটন করেছে আওয়ামী লীগ সরকার। বর্তমান সরকার দেশের ৪৩ শতাংশ দারিদ্রতা থেকে ২২ শতাংশে নামাতে সক্ষম হয়েছে। তিন কোটি দরিদ্র মানুষ এখন সামাজিক নিরাপত্তা বলয়ের মধ্যে রয়েছে। ’

তিনি বলেন, ‘৭৫-এর দোসররা বঙ্গবন্ধুকে হত্যা করে ন্যায়ের শাসনকে হত্যা করেছে। আবার তাদের দ্বারাই মানুষ শোষিত ও নির্যাতিত হয়েছে। উন্নয়নের নামে তারা লুটপাটের রাজনীতির খেলা খেলেছে। বিএনপি জোট সরকারের আমলে দেশের মানুষ কখনই নিরাপদ ছিল না। তারা সুযোগ পেলে আবারও মানুষকে পুড়িয়ে মারবে, ছোবল দিবে। এখনো বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি বাধাগ্রস্ত করতে তারা মরিয়া হয়ে উঠেছে। তাদের সব ষড়যন্ত্রকে নস্যাৎ করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ’

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা সমাজসেবা অফিসার আতিকুর রহমান, মাওলানা ইদ্রীস আলী সুমন প্রমুখ।  

অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা কার্যালয় সিংড়া পৌরসভার ৮২ জন বয়স্ক, ৩৩ জন বিধবা ও স্বামী পরিত্যক্ত এবং ১৯ জন প্রতিবন্ধীকে ভাতা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।