ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধু হত্যায় আন্তর্জাতিক চক্রান্ত জড়িত ছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
বঙ্গবন্ধু হত্যায় আন্তর্জাতিক চক্রান্ত জড়িত ছিল শোকদিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন শেখ ফজলুল করিম সেলিম

গোপালগঞ্জ: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে ও বঙ্গবন্ধু হত্যার সঙ্গে শুধু পাকিস্তানই নয়, আন্তর্জাতিক চক্রান্ত জড়িত ছিল। এর মধ্যে আমেরিকা ছিল অন্যতম। ষড়যন্ত্রকারীরা আবারও এক হচ্ছে।’

বুধবার (১৫ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবসে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, ‘গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাসদ ও কর্নেল তাহের রেডিও স্টেশনে গিয়ে বঙ্গবন্ধুর খুনি কর্নেল ফারুক ও রশিদকে উপদেশ দিয়েছিল।

এসব শক্তিই বঙ্গবন্ধু হত্যার জন্য দায়ী। ’

তিনি বলেন, ‘জামায়াত ও বিএনপি স্বাধীনতাবিরোধী। তারা একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। খুনিদের সঙ্গে কোনো সংলাপ নেই, কোনো সংলাপ হতে পারে না। ’

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু প্রমুখ।

সভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশ নেন। শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।