ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গুজবের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহ্বান

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
গুজবের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহ্বান বক্তব্য রাখছেন হাসান মাহমুদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশে-বিদেশে ‘গুজব’ সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্রলীগকে সরব হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ, এমপি।

মঙ্গলবার (১৪ আগস্ট) বাংলাদেশ ছাত্রলীগ, হোম ইকোনোমিক্স কলেজ শাখা আয়োজিত ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে আওয়ামী লীগ অফিস এবং সরকারকে নিয়ে গুজব ছড়ানো হয়েছিল।

এখন এই অপপ্রচার বিএনপি জামায়াতের ক্যাডাররা বিদেশেও ছড়িয়েছে। তাদের বিরুদ্ধে এখনি ছাত্রলীগকে সোচ্চার হতে হবে।

কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারীদের তালিকা প্রকাশের দাবি জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর স্বার্থে, ইতিহাসের পাতাকে কালিমামুক্ত করার স্বার্থে এবং সত্য উদঘাটনের ও প্রকাশের স্বার্থে তাদের আইনের আওতায় আনার ব্যবস্থা নেওয়া হোক। একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের  ষড়যন্ত্রকারীদের সঙ্গে যারা যুক্ত ছিল এবং পেছন থেকে জিয়াউর রহমানসহ আরও যারা জড়িত ছিল একটি শ্বেতপত্র প্রকাশ করা হোক।

এসময় তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবার বর্গের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

হোম ইকোনোমিক্স কলেজের সভাপতি জেসমিন আরা রুমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আকতার পপি, সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পি, যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।