ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তির দাবি এরশাদের

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তির দাবি এরশাদের

ঢাকা: নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তির দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। 

মঙ্গলবার (১৪ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে এরশাদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে যেসব ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কোমলমতি ছাত্রদের মায়ের সমান। তিনিও যথার্থ উপলব্ধি করে বলেছেন, আমাদের সন্তানরা আমাদের চোখ খুলে দিয়েছে। তিনি মাতৃজ্ঞানে কোনো বিলম্ব না করে ছাত্রদের দাবি মেনে নিয়েছেন।  

‘তার এ মহানুভবতাকে সম্মান দেখিয়ে হলেও গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তি দেওয়া উচিৎ। একটি সফল ও যৌক্তিক আন্দোলনের মধ্যে কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতেই পারে। তার মধ্যে কোনো কোনো আন্দোলনকারী ছাত্র অবুঝের মতো হয়তো নিজেদের জড়িয়ে ফেলেছে। কিন্তু যখন তাদের ঘরে এবং ক্লাসে ফিরে যাবার জন্য বলা হয়েছে তখন তারা রাস্তা থেকে ফিরেও গেছেন। ’ 

তিনি বলেন, বিক্ষোভ চলাকালে আমি নিজেও বিবৃতি দিয়ে ছাত্রদের ঘরে ফিরে যেতে অনুরোধ করেছি। এদেশের সর্বস্তরের মানুষ এবং দলমত নির্বিশেষে ছাত্রদের অভিনন্দন জানিয়েছে। এখন তাদের মধ্যে কাউকে গ্রেফতার করে রাখা ঠিক হবে না। এখানে কেউ যদি কোনো ভুল করে থাকে প্রধানমন্ত্রী যেনো তাদের মাতৃজ্ঞানে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন।  

‘ছাত্রদের এ অনন্য আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যারা গুজব ছড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক। আমি গ্রেফতার ছাত্রদের অবিলম্বে মুক্তির জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাচ্ছি,’ বলেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।  
 
বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।