ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামিন নামঞ্জুর, বিএনপি নেতা তৃপ্তি কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
জামিন নামঞ্জুর, বিএনপি নেতা তৃপ্তি কারাগারে

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলার সন্দিগ্ধ আসামি বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মফিকুল হাসান তৃপ্তির জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক সুব্রত কুমার সাহা গত ৯ আগস্ট তৃপ্তিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

জামিন শুনানিতে তার আইনজীবী বলেন, হাইকোর্ট কোনো মামলায় তৃপ্তিকে হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন। এ অবস্থায় রিমান্ড দিলে হাইকোর্টের নির্দেশ অমান্য করা হবে।

ওই আবেদনের উপর সোমবার (১৩ আগস্ট) শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফাহদ বিন আমিন চৌধুরী জামিন নামঞ্জুর করে তৃপ্তিকে কারাগারে পাঠানের নির্দেশ দেন। হাইকোর্টের আদেশ দাখিলের নির্দেশ দিয়ে রিমান্ড আবেদন নথিভুক্ত রাখার নির্দেশ দেন।

৮ আগস্ট বিকেলে বনানীর একটি বাসা থেকে তৃপ্তিকে গ্রেফতার করে সিআইডি।

২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আফতাব আহম্মেদ ফুলার রোডের বাসায় গুলিবিদ্ধ হন। ২৬ সেপ্টেম্বর ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ওই ঘটনায় ২৪ সেপ্টেম্বর তার স্ত্রী নূর জাহান আক্তার শাহবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এমআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।