ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আরিফুলের বাসার সামনে সংঘর্ষে ছাত্রদলকর্মী নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
আরিফুলের বাসার সামনে সংঘর্ষে ছাত্রদলকর্মী নিহত ফয়জুর রহমান রাজু

সিলেট: সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীরর বাসার সামনে ছাত্রদলের পদবঞ্চিত ও নতুন কমিটির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে ফয়জুর রহমান রাজু নামে পদবঞ্চিত এক কর্মী খুন হয়েছেন। সংঘর্ষে আহত হয়েছেন পদবঞ্চিত আরো দুই কর্মী।

নিহত রাজু নগরের উপশহর  ‘এ’ ব্লকের ৯ নম্বর রোডের ১২ নম্বর বাসার বাসিন্দা ফজর আলীর ছেলে এবং সাবেক ছাত্রদল নেতা এমরান-নাচন-আজিজ গ্রুপের কর্মী বলে পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে।

শনিবার (১১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর কুমারপাড়াস্থ বাসার সামনের রাস্তায় ছাত্রদলের আব্দুর রকিব চৌধুরী-রজব গ্রুপের ও নাচন আজিজ গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে।

গুরুতর আহতাবস্থায় ছাত্রদলের উপশহর গ্রুপের রাজু, উজ্জ্বল ও অজ্ঞাত আরেকজনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অস্ত্রোপচার কক্ষে চিকিৎসাধীন অবস্থায় রাজু আহমেদের মৃত্যু হয়।

ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. দেবব্রত রায় বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেয়র পদে বিজয়ী আরিফুল হক চৌধুরীকে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বোরোনোর পর বিজয় মিছিল বের করেন ছাত্রদলের নেতা-কর্মীরা। মিছিলটি কুমারপাড়া গিয়ে পৌঁছালে নিজ বাসভবনে চলে যান আরিফুল হক চৌধুরী। সিলেটের কুমারপাড়ায় ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষের পরে ঘটনাস্থলে পড়ে থাকা মোটরসাইকেল।  ছবি: বাংলানিউজ
এরপর কমিটি নিয়ে বাকবিতণ্ডার জের ধরে আরিফের বাসার সামনের সড়কে জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী গ্রুপের নতুন কমিটির নেতাকর্মীরা পদবঞ্চিত ছাত্রদলের কর্মীদের কুপিয়ে জখম ও গুলি করেন। আহতদের রক্তে রাস্তা রঞ্জিত হয়ে পড়ে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা মোটরসাইকেল ভাঙচুর করেন।
 
দলীয় সূত্র জানায়, ছাত্রদলের উপশহরের রকিব ও রজবের নেতৃত্বে মোস্তাফিজ, রাসেল, জাহাঙ্গীর, এনামুল হামলা ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনার পর নগরে থমথমে অবস্থা বিরাজ করছে।  

এ ব্যাপারে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন সংঘর্ষের একজন নিহতের খবর নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই ছাত্রদলের নেতাকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮/আপডেট ০০৩২ ঘণ্টা
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।