ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচন বানচালের ষড়যন্ত্রে মেতেছে বিএনপি-জামায়াত

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
নির্বাচন বানচালের ষড়যন্ত্রে মেতেছে বিএনপি-জামায়াত

ঢাকা: আগামী জাতীয় নির্বাচন বানচাল করার জন্য বিএনপি-জামায়াত ষড়যন্ত্রে মেতেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি।

শনিবার (১১ আগস্ট) সকালে রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান সংলগ্ন ১০ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর যুবলীগ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়ে উঠেছে। এ দেশ আজ মধ্যম আয়ের দেশ, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। কিন্তু বিএনপি-জামায়াত বাংলাদেশের এই অভূতপূর্ব উন্নয়নকে বাধাগ্রস্ত করতে এমন কোনো নাশকতা ও ষড়যন্ত্র নেই- যা করেনি। ভবিষ্যতেও তারা এমনটি করার চেষ্টা করবে। আমাদের আগের মতোই সর্তক থাকতে হবে।  

আওয়ামী লীগের এ নেতা বলেন, আগামী জাতীয় নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে মেতেছে বিএনপি-জামায়াত। দেশের সংবাদমাধ্যম সকল প্রকার সুবিধা ভোগের পরও (বিএনপি মহাসচিব) মির্জা ফখরুল ইসলাম বলছেন সংবাদমাধ্যমের স্বাধীনতা নেই।

সভায় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা এবং রূপকার। জাতির পিতার অস্তিত্ব বাংলাদেশের সবুজ প্রান্তরে, নদীর কলতানে, ঝিরঝির বাতাসে, পাতার পল্লবে, আমাদের হৃদয়ের পরতে পরতে। ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীল গোষ্ঠী। তাদের উদ্দেশ্য ছিল কেবল জাতির পিতাকে হত্যা নয়, বাঙালি জাতির অস্তিত্ব বিনাশ। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রতিটি বাঙালির হৃদয়ে যিনি জাগরুক, তাকে হত্যা করে কি নিঃশেষ করা যায়? যায় না।  

ওমর ফারুক বলেন, ১৯৮১ সালের ১৭ মে ‘জাতির পিতা’র স্বপ্নের বাকিটা বাস্তবায়নে বাঙালির ত্রাণকর্তা হন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি তার বিশ্বশান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর জাগরণী মন্ত্রে বাঙালি জাতিকে আবার জাগিয়ে তোলেন, উদ্বুদ্ধ করেন, ঐক্যবদ্ধ করেন। আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জাতির পিতার স্বপ্নপূরণে ‘অর্থনৈতিক মুক্তির’ পথে। এই অগ্রযাত্রায় আমাদের চেতনার নাম জাতির পিতা।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসলামুল হক এমপি, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি মো. জাফর ইকবাল, মজিবুর রহমান বাবলু, জলিলুর রহমান, যুগ্ম-সম্পাদক তাসভীরুল হক অনু, হারুন অর রশিদ ভুইয়া, সাংগঠনিক সম্পাদক সিদ্দিক বিশ্বাস, সিবলী সাদিক, মামুন সরকার, শাহদাত হোসেন সেলিম, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-দপ্তর সম্পাদক এ এই এম কামরুজ্জামান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।