ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাতীয় পার্টি-খেলাফত মজলিশের নির্বাচনী সমঝোতা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
জাতীয় পার্টি-খেলাফত মজলিশের নির্বাচনী সমঝোতা  সংবাদ সম্মেলনে জাতীয় পার্টি ও বাংলাদেশ খেলাফত মজলিশের নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: আগামী একাদশ জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) ও বাংলাদেশ খেলাফত মজলিশ জোট হয়ে নির্বাচন করবে। এ লক্ষ্যে দুই দলের মধ্যে একটি নির্বাচনী সমঝোতা হয়েছে। 

শনিবার (১১ আগস্ট) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটউটে এক সংবাদ সম্মেলনে এই সমঝোতার বিষয়ে জানানো হয়।

জাতীয় পার্টি ও বাংলাদেশ খেলাফত মজলিশের নির্বাচনী সমঝোতা উপলক্ষে আয়োজিত এই সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপার চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

খেলাফত মজলিশের সঙ্গে নির্বাচনী সমঝোতার বিষয়ে এরশাদ বলেন,  ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠার লক্ষ্যেই খেলাফত মজলিশের সঙ্গে আমরা সমঝোতা করেছি। আগামী নির্বাচনে আমরা একসঙ্গে থাকবো।

তিনি বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩শ’ আসনেই প্রার্থী দেবে। এমনকি বিএনপি নির্বাচনে না আসলেও জাতীয় পার্টি নির্বাচন করবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না, সেটা আমরা জানি না। তবে আমরা নির্বাচনে যাবো।  

তিনি আরও বলেন, রাজনীতিতে অনেক খেলা হয়ে থাকে।  

অন্য এক প্রশ্নের উত্তরে জাপা চেয়ারম্যান বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পরিবর্তন আমরা চাই না। এই সিইসিকে তো আমরাই চেয়েছিলাম।

সংবাদ সম্মেলনে খেলাফত মজলিশের আমির প্রিন্সিপ্যাল আল্লাম হাবীবুর রহমান বলেন, বাংলাদেশে ইসলামী শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা জাতীয় পার্টির সঙ্গে এই জোট গঠন করেছি। বাংলাদেশে ইসলামের বাতি জ্বালাতেই আমরা একত্রিত হয়েছি। ইনশাল্লাহ আমরা সফল হবো।

সংবাদ সম্মেলনে বলা হয়, দুই দলের মধ্যে ছয় দফার একটি সমঝোতা হয়েছে। এসব সমঝোতার মধ্যে রয়েছে, পবিত্র কোরআন ও সুন্নাহবিরোধী আইন করা যাবে না, জাতীয় সংসদে আইনের মাধ্যমে কওমি মাদ্রাসার স্বীকৃতি, সব ধর্মের মানুষকে ধর্মীয় স্বাধীনতা দিতে হবে, নবী-রাসুলকে নিয়ে কটূক্তি করা দণ্ডনীয় অপরাধ হিসেবে গণ্য হবে ইত্যাদি।

সংবাদ সম্মেলেন আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির নেতা এবিএম রুহুল আমিন হাওলাদার, জিএম কাদের, খেলাফত মজলিশ নেতা মাহফুজুল হক, মাওলানা ইসমাইল নুরপুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ১১ আগস্ট, ২০১৮
টিআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।