ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঝালকাঠিতে গোপন বৈঠকের সময় ৮ জামায়াত নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
ঝালকাঠিতে গোপন বৈঠকের সময় ৮ জামায়াত নেতা আটক আটক জামায়াত নেতাদের ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়

ঝালকাঠি: নাশকতার পরিকল্পনার গোপন বৈঠকের সময় ঝালকাঠিতে ৮ জামায়াত নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
 

শুক্রবার (১০ আগস্ট) দুপুরে পৌর শহরের পূর্বচাঁদকাঠির পাঁচতলা ভবনের একটি কক্ষ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি অ্যাডভোকেট নাছির উদ্দিন, সাবেক জেলা সেক্রেটারি অ্যাডভোকেট বিএম আমিনুল ইসলাম, সদর থানা জামায়াতের সেক্রেটারি মাওলানা মনিরুজ্জামান, কেওড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল মালেক সিকদার, রাজাপুর উপজেলা জামায়াতের সদস্য শাহজামাল হাওলাদার, বরিশাল জামায়াতের সদস্য কাওছার আহম্মেদ, ঝালকাঠি জেলা জামায়াতের রোকন জাকির হোসেন ও হাবিবুর রহমান।

জেলা ডিবি পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান মিয়া জানান, পূর্বচাঁদকাঠির মরিয়ম ম্যানশনের পঞ্চমতলার একটি ফ্লাটে ভাড়া থাকেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি অ্যাডভোকেট নাসির উদ্দিন। তার বাসায় সকালে বৈঠকে বসেন জেলার শীর্ষ জামায়াত নেতারা। সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনায় এ বৈঠক চলছিল।

গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৈঠকে উপস্থিত আটজনকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ঝালকাঠি সদর থানায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হেলাল উদ্দীন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ঐ মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বৈঠকের কথা পুলিশের কাছে স্বীকার করেছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।