‘আগস্ট মাসে আবার ষড়যন্ত্র দেখছি’
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

‘আগস্ট মাসে আবার ষড়যন্ত্র দেখছি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ২:১১:৪২ পিএম
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং অন্য অতিথিরা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং অন্য অতিথিরা

ঢাকা: যে ষড়যন্ত্রের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো সেই ষড়যন্ত্র আজও চলছে বলে সবাইকে সতর্ক করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
শুক্রবার (১০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘ষড়যন্ত্র যুগে যুগে’ শীর্ষক সেমিনারের আয়োজন করে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম। মতিয়া চৌধুরী বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন একটি বিধ্বস্ত দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই তাকে হত্যা করা হয়। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি কৃষক-শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল) গঠন করে সবাইকে এক জায়গায় সংগঠিত করেছিলেন। কিন্তু কাজ শুরু করতে পারেননি। তখনই তাকে সপরিবারে হত্যা করা হয়। সেই আগস্ট মাসেই আবার আমরা ষড়যন্ত্র দেখছি। কেউ কেউ ষড়যন্ত্র নিয়ে মাঠে নেমে পড়েছেন। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর তার দুই কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা ড. কামাল হোসেনকে অনুরোধ করেছিলো, খুনি মোশতাকের সরকারকে সমর্থন না দিতে বিশ্বকে আহ্বান জানানোর। কিন্তু ড. কামাল তখন পররাষ্ট্রমন্ত্রী থাকা অবস্থায়ও এই আহ্বান জানাতে অস্বীকৃতি জানান। আজ সেই কামাল হোসেন মাঠে নেমেছেন। যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে। প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন ড. ফরাস উদ্দিন, ড. শামসুল আলম, মমতাজ উদ্দিন পাটোয়ারি, বিভুরঞ্জন সরকার প্রমুখ। বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮ এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa