ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শিক্ষার্থীদের আন্দোলন পুরো জাতিকে জাগ্রত করেছে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
শিক্ষার্থীদের আন্দোলন পুরো জাতিকে জাগ্রত করেছে ড. আব্দুর রাজ্জাক এমপি

মধুপুর (টাঙ্গাইল): নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন পুরো জাতিকে জাগ্রত করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) বিকেলে মধুপুর উপজেলার জলছত্র কপোর্স খ্রীষ্টি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আন্তর্জাতিক আদিবাসী দিবসের কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, কিছু রাজনৈতিক দলের কর্মী নেতাদের নির্দেশে স্কুল ড্রেস পরে আন্দোলনে ঢুকে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালিয়েছে।

রাজনীতি শূন্য হয়ে আর পায়ের নিচে মাটি হারিয়ে তারা কোমলমতি শিশুদের আন্দোলন নিয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিচক্ষণতায় রাজনৈতিকভাবে সেটি প্রতিহত করেছেন। শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে। ধর্মীয় সম্প্রীতির পরিবেশ রক্ষায় আওয়ামী লীগ সর্বদা সচেষ্ট। বাঙালি ও বাংলার উন্নয়নেই আওয়ামী লীগের রাজনীতি ও দর্শন।
 
জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ইউজিন নকরেক’র সভাপতিত্বে অনুষ্ঠিত আদিবাসী দিবসের আলোচনা পর্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আদিবাসী নেতা অজয় এ মৃ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু।  

এছাড়াও বেনেডিক্ট মাংসাং, ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম,সুষমা কস্তা সিএসসি, ছাত্র নেতা শ্যামল মানখিন প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।