ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আ’লীগ অফিস-বার্নিকাটের গাড়ি বহরে হামলা একই সূত্রে গাঁথা

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
আ’লীগ অফিস-বার্নিকাটের গাড়ি বহরে হামলা একই সূত্রে গাঁথা

ঢাকা: মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি বহর, ধানমন্ডিতে আওয়ামী লীগ অফিস, পুলিশ এবং সাংবাদিকদের উপর হামলা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, এমপি।

সোমবার (০৬ আগস্ট) জাতীয় প্রেসক্লা‌বের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপি-জামায়াত ১/১১’ কুশীলবদের দেশে বিশৃঙ্খলা সৃষ্টির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে শিক্ষার্থীরা যখন ঘরে, শিক্ষাঙ্গনে ফিরে গেছে, তখন যারা (বিএনপি-জামায়াত) এ আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে চেয়েছিল।

তাদের খেলা শেষ হয়ে যাচ্ছে বুঝতে পেরে বাংলাদেশের সমস্ত ক্যাডারদের এনে, ঢাকা শহরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ২৫-৩০ বছরের নারী-পুরুষকে স্কুল ড্রেস পরিয়ে কোমলমতি শিক্ষার্থী বানিয়ে সমাবেশ করে। দাবি আদায়ের জন্য তারা আওয়ামী লীগ অফিস অভিমুখী মিছিল নিয়ে গেলেন কেন? দাবি আদায়ের জন্য তারাতো সচিবালয় কিংবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে যেতে পারতেন। তা না করে যখন আওয়ামী লীগ অফিসের দিকে গেলেন তখন কারো বুঝতে বাকি নাই তারা একটি সংঘাত তৈরি করে আরও কিছু মানুষ মারতে চেয়েছিল। যেটি করতে তারা ব্যার্থ হয়েছে। গতকাল পুলিশ তা নস্যাৎ করে দিয়েছে। সুতরাং বার্নিকাটের গাড়ি বহর, আওয়ামী লীগ অফিস, সাংবাদিক এবং পুলিশের উপর দুষ্কৃতিকারীদের হামলা একইসূত্রে গাঁথা। কিছুদিনের মধ্যেই সব থলের বিড়াল বেরিয়ে আসবে।

‘আমীর খসরুর ফোন আলাপ এটি কোনো অপরাধ নয়’ বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামের সংবাদ সম্মলনে দেওয়া এমন বক্তব্যের কড়া সমালোচনা করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তার এ বক্তব্যের মাধ্যমে তিনি স্বীকার করে নিয়েছেন বিএনপি সাংগঠনিক ভাবেই এ ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত হয়েছে।

সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এখনো আমীর খসরু মাহমুদ, ফজলুল হক মিলন, মাহমুদুর রহমান মান্নাকে কেন গ্রেফতার করা হয় নাই? দেশবাশীর পক্ষ থেকে যারা এ আন্দোলনে উস্কানি দিয়েছে তাদের সবাইকে গ্রেফতারের জোর দাবি জানাই।

আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, এতোসব উস্কানির মধ্যেও আমাদের শান্ত থাকতে হবে। সরকার ব্যাবস্থা গ্রহণ করছে এবং এ ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রয়োজনে যদি দল আহ্বান করে সেক্ষেত্রে প্রতিরোধ গড়ে তোলার আহ্বানও জানান তিনি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহম্মদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, তাঁতী লীগের কার্যকরী সভাপতি সাধনা দাশ গুপ্তা, সংযুক্ত আরব আমিরাতের সভাপতি আল মামুন সরকার, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, শাহাদাত হোসেন টয়েল, জিন্নাত আলি খান জিন্নাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।