ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

শিশুদের ওপর হামলার দায় সরকারকে নিতে হবে: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
শিশুদের ওপর হামলার দায় সরকারকে নিতে হবে: সাকি গণসংহতি আন্দোলনের সমাবেশ

ঢাকা: রাজপথজুড়ে শিশুদের ওপর হামলার দায় আওয়ামী লীগ সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি। অবিলম্বে গণপরিবহন খাতে নৈরাজ্য বন্ধ ও গণপরিবহনে মাফিয়া রাজত্ব কায়েম করা মন্ত্রীদের পদত্যাগেরও দাবি জানান তিনি।

শনিবার (০৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের চলমান আন্দোলনের সাথে সংহতি জানিয়ে সমাবেশের আয়োজন করে গণসংহতি আন্দোলন।

দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সংহতি সমাবেশে উপস্থিত ছিলেন রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখ্‌তার, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, শ্যামলী শীল, মনিরউদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবু ও কেন্দ্রীয় কমিটির সদস্য জান্নাতুল মরিয়ম, দীপক রায় প্রমুখ।

সমাবেশে জোনায়েদ সাকি বলেন, ‘নিরাপদ সড়ক চাই’ এ দাবিতে ছাত্রদের দেশব্যাপী বিপুল অভ্যুত্থান চলছে। শিক্ষার্থীরা অত্যন্ত শৃঙ্খলার সাথে জনগণের কোনো ক্ষতিসাধন না করেই ন্যায্য দাবিতে শিক্ষার্থীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে। গত কয়েকদিনের এ আন্দোলনে দেশের সর্বস্তরের মানুষ সমর্থন দিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী যেদিন ছাত্রলীগকে দায়িত্ব দিলেন ছাত্রদের ‘বুঝিয়ে’ দিতে, তারপর থেকেই রাজধানীসহ গোটা দেশে পুলিশের ছত্রচ্ছায়ায় যুবলীগ-ছাত্রলীগের নেতৃতে ছাত্রদের ওপর নৃশংস হামলা চলছে।  

তিনি বলেন, আজকেও শিক্ষার্থীদের ওপর পৈশাচিক হামলা হয়েছে। এ হামলার দায়িত্ব সরকার কিছুতেই এড়াতে পারে না। ইতিহাসের কাছে, বাংলার মানুষের কাছে আওয়ামী লীগ সরকার শিশুদের ওপর হামলাকারী হিসেবে পরিচিত হবে।  
    
অন্যান্য বক্তারা বলেন, স্বাধীনতার পর দেশের কোনো সরকারই পরিবহন সেক্টরের জন্য আধুনিক দীর্ঘমেয়াদী টেকসই কোনো কার্যকর পরিকল্পনা নেয়নি। বরং সরকারের এসটিপিতেই বিশেষজ্ঞরা বাসের মাঝে যাত্রী তোলা নিয়ে প্রতিযোগিতা বন্ধে যে একক কোম্পানি গঠনের প্রস্তাব দিয়েছেন, তা বাস্তবায়িত হয়নি। কারণ গোটা পরিবহন খাত রাজনৈতিক মাফিয়াদের হাতে জিম্মি।  

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।