ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, বিএনপি এ নিয়ে পলিটিক্স করছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, বিএনপি এ নিয়ে পলিটিক্স করছে সুধি সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: বাংলানিউজ

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীরা যে আন্দোলন করছে তা যৌক্তিক। সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনা সবার হৃদয়ে নাড়া দিয়েছে, আমি নিজেও কেঁদেছি। 

কিন্তু বিএনপি সব কিছু নিয়ে পলিটিক্স করতে চায়। আমরা এ নিয়ে পলিটিক্স করি না।

প্রধানমন্ত্রী নিজেও শিক্ষার্থীদের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন, যোগ করেন মন্ত্রী।

বৃহস্পতিবার (২ আগষ্ট) দুপুরে ভোলার চরফ্যাশনে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী এসময় আরো বলেন, বিএনপি কোনো রাজনীতি পায় না, তাই তারা যেটা পায় সেটা নিয়েই কথা বলে। সড়ক দুর্ঘটনা মানবিক ব্যাপার, এখানে রাজনীতি টানা কারো উচিত নয়। যে দুই চালক শিক্ষার্থীদের হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। এতে কোনো আপোষ নেই।

এদিন চরফ্যাশন পৌরসভার অর্থায়নে চরফ্যাশন কুলসুমবাগ সংলগ্ন ভোলা-চরফ্যাশন সড়কের পাশের তিন একর জায়গায় ২০ কোটি টাকা ব্যয়ে দক্ষিণাঞ্চলের বৃহৎ আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন করেন মন্ত্রী। এরপর তিনি সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।  

এ সময় উপস্থিত ছিলেন-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, পুলিশ সুপার মোকতার হোসেন, ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন, পৌরসভার মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, ভোলা বাসমালিক সমিতির সভাপতি মো. আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, চরফ্যাশন বাসমালিক সমিতির নেতা মনির উদ্দিন চাষী প্রমুখ।  

সমাবেশে মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন বর্তমান সরকারের অধীনে আসন্ন নির্বাচন পরিচালনা করবে এবং সে নির্বাচনে আওয়ামী লীগ অবশ্যই জয়লাভ করবে। ভোলার চারটি আসনেও আওয়ামী লীগ বিজয়ী হবে।  

এসময় শিগগিরই ভোলা-চরফ্যাশন-দক্ষিণ আইচা আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নীত করার ঘোষণা দেন তিনি।

সমাবেশে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নত দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে ভোলা হবে একটি সৃমদ্ধ জেলা। আগামীতে চরফ্যাশনকে একটি মডেল উপজেলায় রূপান্তর করা হবে।
 
পরে চরফ্যাশনের অধ্যক্ষ নজরুল ইসলাম বিএড কলেজ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলোচনা ও দক্ষিণ আইচা থানার নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন মন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আওয়ামী লীগ এর সর্বশেষ