ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপি সব সময় আলোচনার জন্য প্রস্তুত: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
বিএনপি সব সময় আলোচনার জন্য প্রস্তুত: ফখরুল নয়াপল্টনে মির্জা ফখরুলের সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে’ -আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটা সুষ্ঠু অবস্থায় যাওয়ার জন্য, নিরপেক্ষ নির্বাচনের পথ বের করতে তাদের সঙ্গে আলোচনায় বসার জন্য সব সময় আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, আমরা তো কতবার ইচ্ছা প্রকাশ করেছি, আপনারাই জানেন। আমরা তো আলোচনা চেয়েই আসছি।

আমরা একটা সুষ্ঠু অবস্থায় যাওয়ার জন্য, একটি নিরপেক্ষ নির্বাচনের পথ বের করতে তাদের সঙ্গে আলোচনায় সব সময় আহ্বান জানাচ্ছি। আজকে আবার আপনাদের মাধ্যমে আহ্বান জানালাম। আসুন বসি, কথা বলি। আসেন কোথায় বসবেন কী করবেন বলেন। আমরা সব সময় আলোচনার জন্য প্রস্তুত।

শুক্রবার (২৭ জুলাই) বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সুষ্ঠু-অবাধ নির্বাচন করার জন্য ইসি দায়বদ্ধ। কিন্তু দুর্ভাগ্য এ জাতির, কমিশন তার আশপাশ দিয়েও যাচ্ছে না। তাদের ফোন করলেও বলেন, চেষ্টা করছি, দেখছি।

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, চেষ্টা করার জন্যতো আপনাকে রাখা হয়নি। দেশের মানুষ ট্যাক্স-পে করছে। আপনাদের রাখা হয়েছে এ রাষ্ট্রের নির্বাচন ব্যবস্থাকে সুষ্ঠু-অবাধ করার জন্য। আপনারা ব্যর্থ হয়েছেন। আমি আগেও বলেছি, এখনও বলছি, আপনাদের উচিত নিজেদের সম্মান রক্ষার্থে দয়া করে পদত্যাগ করুন। এ জাতিকে রক্ষা করুন। আপনারা যে নির্বাচন দেখাচ্ছেন, যে নির্বাচন সামনে নিয়ে এসেছেন এটা বাংলাদেশের ধ্বংস ছাড়া কিছু বয়ে আনবে না।

বরিশাল, সিলেট ও রাজশাহীতে সুষ্ঠু নির্বাচন করার জন্য গ্রেফতার হওয়াদের মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, সবাইকে মুক্তি দিয়ে নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করুন। অন্যথায় দয়া করে পদত্যাগ করুন।
  
সিটি করপোরেশন নির্বাচন সরকারের চূড়ান্ত তামাশা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার এখন আপনাদের বায়োস্কোপ দেখাচ্ছে।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ১৯৯১ সালে বিএনপি যে নির্বাচন করলো, তখন বিএনপি একাই নির্বাচন করে সরকার গঠন করেছিল। বিএনপিকে কারও ওপর নির্ভর করতে হয় না। আমরা ঐক্য করেছি বৃহত্তর স্বার্থে। ঐক্য করেছি দানবের হাত থেকে রক্ষা পেতে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে।

সিলেটে জামায়াতের প্রার্থী এখনও প্রার্থিতা প্রত্যাহার করেনি, তাহলে কী আর ঐক্য হচ্ছে না? এর জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত তো তারা প্রার্থিতা প্রত্যাহার করেনি। আমরা চেষ্টা করেছি। তবে এতে জাতীয় ঐক্যের কোনো সমস্যা হবে না।  
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad