ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

কয়লা খনির তদন্ত দুদকের আইওয়াশ মাত্র

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
কয়লা খনির তদন্ত দুদকের আইওয়াশ মাত্র

ঢাকা: ভোটারবিহীন আওয়ামী সরকারের মুখে উন্নয়নের জোয়ার মানায় না মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কয়লা খনির দুর্নীতির খবরে দেশ-বিদেশ যখন সরগরম তখন প্রধানমন্ত্রী দুর্নীতি করে মানুষের সম্পদ লুটপাট না করার আহ্বান জানালেন। যেনো তিনি কিছু জানেন না। তাদের কাজে দুনীতির পাহাড়। তারা আবার উন্নয়নের কথা বলে। মুখে মানায় না এসব কথা।

রিজভী বলেন, বড় পুকুরিয়া খনিতে এতো বিশাল পরিমাণ কয়লা লুটপাটের পর তদন্ত শুরু করেছে দুদক। যেনো ‘রোগী মরিবার পর ডাক্তার আসিলেন’।

আসলে দুদকতো সরকারের দুর্নীতি ধোয়ার মেশিন। আর বিরোধী দলের জন্য টর্চারিং মেশিন। দুদকের তদন্ত আইওয়াশ মাত্র।

শুক্রবার (২৭ জুলাই) সকালে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আসলে এই অবৈধ সরকারের আমলে মহা দুর্নীতি, সুপার দুর্নীতি, মেগা দুর্নীতিরই জয়জয়কার। শেয়ার মার্কেট থেকে শুরু করে পদ্মাসেতু হয়ে ব্যাংক-বীমা-আর্থিক প্রতিষ্ঠানের দুর্নীতির রাজ্য তৈরি হয়েছে। প্রশ্নফাঁসের মাধ্যমে প্রাইমারি স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত পরীক্ষা ও সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার হাইপার দুর্নীতি ধুমধামেই চলছে এই সরকারের পৃষ্ঠপোষকতায়।

তিনি এও বলেন, তথ্যমন্ত্রী তথ্য দিয়েছেন, পিয়নের চাকরি নিতে গেলেই না-কি ১০ লাখ টাকা লাগে। এই টাকার ভাগ কে কে পায় সেটিও তথ্যমন্ত্রী জানালে ভালো করতেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
টিএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।