ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

মাগুরায় শিবির ক্যাডার গ্রেফতারের পর কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
মাগুরায় শিবির ক্যাডার গ্রেফতারের পর কারাগারে গ্রেফতার শিবির ক্যাডার কুতুব উদ্দিন। ছবি: বাংলানিউজ

মাগুরা: বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় কুতুব উদ্দিন (২৫) নামে শিবিরের এক ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৪ জুলাই) রাতে মাগুরা শহর থেকে গ্রেফতারের পর তাকে বুধবার (২৫ জুলাই) দুপুরে আদালতে সোপর্দ করলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেফতার কুতুব উদ্দিন সদর উপজেলার ইছাখাদা গ্রামের সৈয়দ আলীর ছেলে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, বিএনপি-জামায়াতের হরতাল অবরোধের সময় মাগুরা-ঝিনাইদহ সড়কে বিভিন্ন যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার সঙ্গে জড়িত কুতুব উদ্দিন ছাত্র শিবিরের শীর্ষস্থানীয় ক্যাডার। দীর্ঘদিন পালিয়ে থাকার পর সম্প্রতি এলাকায় ফিরে আবারও তার সহকর্মীদের সংগঠিত করে। তিনি নতুন করে নাশকতার পরিকল্পনাও করছিলেন।  

এছাড়া একাধিক ফেসবুক আইডির মাধ্যমে নাশকতার সৃষ্টির জন্য উস্কানি ও সরকারবিরোধী নানা তৎপরতা চালিয়ে আসছেন। অবশেষে সদর থানা পুলিশ মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করতে সমর্থ হয়। বুধবার বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সরকারবিরোধী আন্দোলনের সময় গরুর ট্রাকে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার অভিযোগে কুতুব উদ্দিন দীর্ঘদিন হাজত বাস করেছেন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।