ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদাকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য অমানবিক: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
খালেদাকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য অমানবিক: রিজভী বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন

ঢাকা: ‘মামলার তারিখ পড়লেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্য অমানবিক ও চরম প্রতিহিংসার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২৫ জুলাই) বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, গতকালও কারাকর্তৃপক্ষ আদালতে রিপোর্ট করেছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ তাই তাকে আদালতে হাজির করা হয়নি।

সরকারি বেসরকারি এবং ব্যক্তিগত চিকিৎসকরা বলেছেন খালেদা জিয়া অসুস্থ। তাহলে দেশনেত্রী খালেদা জিয়ার অসুস্থতাকে নিয়ে শেখ হাসিনা কী তুচ্ছ-তাচ্ছিল্য করতে পারেন?

তিনি বলেন, শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন প্রতিদিন শুনতাম তিনি কানে শোনেন না, চোখে দেখেন না। তিনি দিব্যি বেসরকারি স্কয়ার হাসপাতালে নিজের পছন্দের চিকিৎসকদের চিকিৎসা নিয়েছেন। সুতরাং খালেদা জিয়ার অসুস্থতাকে নিয়ে শেখ হাসিনার বক্তব্য বিবেকবর্জিত। যেহেতু খালেদা জিয়ার মামলাগুলো চলমান, এই মামলাগুলোকে প্রভাবিত করতেই শেখ হাসিনা বিভিন্ন ফোরামে বানোয়াট বক্তব্য দিচ্ছেন।

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বহুদিন ধরে সরকারের টার্গেট উল্লেখ করে রিজভী বলেন, মিথ্যা মামলা, দীর্ঘদিন কারাগারে আটক, রিমান্ডে নির্যাতন সহ্য করেছেন তিনি (মাহমুদুর রহমান)। কিন্তু গত রোববার তাকে শারীরিকভাবে আক্রমণ সামগ্রিক সরকারি সন্ত্রাসের প্যারাডাইম শিফট। এই রক্তাক্ত ঘটনায় প্রতিবাদী কলাম লেখক, বুদ্ধিজীবীদের শুধু মামলা ও কারাভোগই নয়, তাদের জীবনকেও সংকটাপন্ন করার বার্তা দেয়া হলো। কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে তাকে আক্রমণ করে রক্তাক্ত করার পৈশাচিক ঘটনা পূর্ব পরিকল্পনার বাস্তবায়ন।

রাজশাহী, বরিশাল ও সিলেটে সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি গ্রেফতার হওয়া নেতাকর্মীদের নাম উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, নির্বাহী সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, আবুল কালাম আজাদ, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ‍জুলাই ২৫, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।