ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আবারও খালেদাকে ইউনাইটেডে নেওয়ার দাবি রিজভীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
আবারও খালেদাকে ইউনাইটেডে নেওয়ার দাবি রিজভীর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী-ছবি-বাংলানিউজ

ঢাকা: শারীরিকভাবে যন্ত্রণা দিতেই খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এটা এক ভয়াবহ প্রতিহিংসা চরিতার্থ করার পরিকল্পনা। খালেদা জিয়ার ওপর সরকার প্রধানের এই প্রতিহিংসা এক অশুভ অপ-শাসনেরই বার্তা দেয়। অবিলম্বে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

রোববার (২২ জুলাই) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট এ কে এম মতিউর রহমান মন্টুকে শনিবার (২১ জুলাই) গভীর রাতে তার রাজশাহীর বাসা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করলেও এখন পর্যন্ত তাকে গ্রেফতারের বিষয়টি স্বীকার করছে না বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে জনসমর্থনহীন নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় প্রশাসন ও নির্বাচন কমিশনের কর্মকর্তারা খুলনা-গাজীপুরের সন্ত্রাসের আবহে নতুন মডেলের ভোট জালিয়াতির আসল রূপে আত্মপ্রকাশ করেছে। বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সরকারদলীয় প্রার্থীরা প্রতিনিয়ত নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছে অভিযোগ করে রিজভী বলেন, তারা কোটি কোটি টাকা খরচ করছে। বিএনপির নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে। নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা প্রদান করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা জুলাই ২২, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।