ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

জেতার জন্য ‘জাতীয়তাবাদী নির্বাচন কমিশন’ চায় বিএনপি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
জেতার জন্য ‘জাতীয়তাবাদী নির্বাচন কমিশন’ চায় বিএনপি সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: আগামী নির্বাচনে জয়লাভের জন্য বিএনপি ‘জাতীয়তাবাদী নির্বাচন কমিশন’ চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২০ জুলাই) বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনার মঞ্চ পরিদর্শনে এলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশের উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা জানাবে আওয়ামী লীগ।

মন্ত্রী বলেন, আমরা তো বলিনি সব দলের অংশগ্রহণে নির্বাচন চাই না। বিএনপি ইচ্ছে করে নির্বাচনে না এলে আমরা কি করবো। আমরা তো তাদেরকে টেনে আনবো না। নির্বাচনে অংশগ্রহণ করা প্রতিটি রাজনৈতিক দলের অধিকার। সরকারের দয়ায় বা করুণা নয় এটি। আজকে সিটি করপোরেশনগুলোতে সুন্দরভাবে নির্বাচন হচ্ছে। তাদের কে বাধা দিয়েছে?

ওবায়দুল কাদের বলেন, সংলাপ কেন? নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন সুষ্ঠু হবে। সবার অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে। এসময় সরকার তাদেরকে সহযোগিতা করবে। রুটিন ওয়ার্ক করবে, গুরুত্বপূর্ণ কিছু করবে না। অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চায় জাতীয়তাবাদী নির্বাচন কমিশন। তারা তো চায় তাদেরকে নির্বাচনে জয়ের নিশ্চয়তা দিতে হবে, তাহলে তারা নির্বাচনে আসবে। বিএনপি নেতিবাচক রাজনীতির মাধ্যমে ভাটায় আছে। এখানে কখন জোয়ার আসবে সেটা আল্লাহই ভালো জানে।

গণসংবর্ধনা নিয়ে তিনি বলেন, আজকে বাংলাদেশের উন্নয়ন সারাবিশ্বে সমাদৃত হচ্ছে, প্রশংসিত হচ্ছে। এই উন্নয়ন ও অর্জন মাত্র কয়েক বছরে বিশ্বরেকর্ড হয়েছে। আজকে প্রধানমন্ত্রীর পরিশ্রমের ফলে এই অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। গণসংবর্ধনার জোয়ারের মধ্য দিয়ে আগামী নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে। অনুষ্ঠানের প্রস্তুতি বিকেলের মধ্যে শেষ হবে। প্রধানমন্ত্রীর অর্জনের বিভিন্ন দিক শিল্পী হাসেম খানের নেতৃত্বে চিত্রের মাধ্যমে শিল্পীরা ফুটিয়ে তুলবেন বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, আফম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, জুলাই ২০১, ২০১৮
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।