ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মির্জা ফখরুল কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়েছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
মির্জা ফখরুল কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়েছেন জনসভায় নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। ছবি বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়েছেন বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। 

তিনি বলেছেন, মির্জা ফখরুল মূলত স্বাধীনতাবিরোধীদের পক্ষে। শেখ হাসিনা সরকারকে বিব্রত করার চেষ্টা করছেন তিনি।

কোটা আন্দোলনের মূল উদ্দেশ্যই মুক্তিযোদ্ধাদের কোটা বাদ দেওয়া। এ আন্দোলনের মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অকথ্য ভাষায় কটাক্ষ করা হয়েছে। কিন্তু মির্জা ফখরুল মুক্তিযোদ্ধাদের অপমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা ও ভিসিকে হত্যা চেষ্টার বিষয়ে কোনো প্রতিবাদ করলেন না। উনি কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- অভিনেত্রী রোকেয়া প্রাচী, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি নজরুল ইসলাস বাচ্চু, সহসভাপতি মাসুদুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

এর আগে ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে সরাইল বিশ্বরোড মোড়ে জনতার অভিযাত্রা নামে জনসভায় বক্তব্য রাখেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।