ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশাল সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
বরিশাল সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা ইশতেহার ঘোষণাকালে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরওয়ার। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরশেন (বিসিসি) নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরওয়ার ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

বুধবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১১টায় বরিশাল নগরের সদর রোডের বিএনপি দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনী ইশতেহারে মজিবর রহমান সরওয়ার উল্লেখ করেন, নদী-খাল সচল রেখেই নগরের উন্নয়ন নিশ্চিত করা, জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে পরিকল্পিত ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা বাস্তবায়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করা, শহর রক্ষা বাঁধ নির্মাণ কাজ সম্পন্ন করা, নগরের খালসমূহ অবৈধ দখলমুক্ত করে পুর্নখনন করা, বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করা, মায়েদের জন্য ডে কেয়ার সেন্টার নির্মাণ, কর্মজীবী নারীদের আবাসন ব্যবস্থা করা, মাস্টার প্লান অনুযায়ী নগর উন্নয়নে বর্ধিত এলাকার মূল অংশের সঙ্গে সম্পৃক্ত করা, সিটি করপোরেশেনের মাধ্যমে স্কুল, কলেজ চালু করা, অপ্রয়োজনে কর না বাড়ানো, মুক্তিযোদ্ধা ও ইমামদের বিশেষ সুবিধা দেওয়া, বৃদ্ধদের জন্য বৃদ্ধাশ্রম স্থাপন করা, রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (ইপিজেড) স্থাপন, ছিন্নমূলের জন্য পৃথক আবাসন ব্যবস্থা করা, স্বর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে নগরকে সন্ত্রাস ও মাদকমুক্ত করা, মুক্তিযুদ্ধের চেতনা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখাসহ ২৮ দফার ইশতেহার ঘোষণা করেন।



ইশতেহার ঘোষণা শেষে তিনি দলমত নির্বিশেষে এলাকার উন্নয়ন-সমৃদ্ধি ও আধুনিক বরিশাল গড়তে প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, বরিশাল মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।