ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আলোচনার মাধ্যমে নির্বাচনকে অর্থবহ করার আহ্বান ফখরুলের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
আলোচনার মাধ্যমে নির্বাচনকে অর্থবহ করার আহ্বান ফখরুলের ছবি: বাংলানিউজ

ঠাকুরগাঁও: আলোচনার মাধ্যমে নির্বাচনকে অর্থবহ করার আহবান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নির্বাচনে যেতে চায়। এজন্য  মানুষকে নিরাপদে ভোট দেয়ার অধিকার ফিরিয়ে দিতে হবে।   

সোমবার (১৬ জুলাই) দুপুরে ঠাকুরগাঁওয়ে হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।
  
কোটা সংস্কার আন্দোলনকারীদের সমর্থন জানিয়ে অবিলম্বে গ্রেফতার হওয়া ছাত্র-শিক্ষকদের মুক্তি দাবি জানান মির্জা ফখরুল।

 এসময় তিনি প্রশ্ন তোলেন, ‘আওয়ামী লীগের দল ও দেশ পরিচালনা কে করছে। রাজনৈতিক ও দেশের বাইরের কোনো শক্তি দেশ পরিচালিত করছেন বলেও অভিযোগ করেন তিনি। মির্জা ফখরুল আরও বলেন, গণতন্ত্র রক্ষায় মত প্রকাশকারীদের দমন নির্যাতনের পথে হাঁটছে এ সরকার।

তিনি বলেন, এ সরকার শুধু নিজের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে আটক করে রেখেছে। এ সরকার সম্পূর্ণভাবে একটি গণবিচ্ছিন্ন সরকার।
 
তিনি আরও বলেন, আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। যে আওয়ামী লীগ আমরা দেখেছি ১৯৭১ সালের আগে, স্বাধীনতা যুদ্ধের আগে। যারা স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছিল, যারা মানুষের অধিকারের জন্য সংগ্রাম করেছিল, গণতন্ত্রের পক্ষে লড়াই করেছিল সেই আওয়ামী লীগ আর নেই। আজকে দেশে আওয়ামী লীগই সবচেয়ে বড় নির্যাতনকারী হয়ে দাঁড়িয়েছে। ’ 
 
মির্জা ফখরুল বলেন, এর আগে আমরা বলেছিলাম সাহস থাকলে একদিনের জন্য ক্ষমতা থেকে সড়ে দাঁড়ান। দেখুন জনগণ আপনাদের অবস্থা কি করে। ওবায়দুল কাদের উত্তরে বলেছিলেন, এক ঘণ্টাও যদি আওয়ামী লীগ ক্ষমতার বাইরে থাকে তাহলে নাকি দেশে রক্তের নদী বয়ে যাবে।  
 
তিনি বলেন, ৩ মাস আগেই আইনগতভাবে খালেদা জিয়ার কারাগার থেকে বেরিয়ে আসার কথা। কিন্তু এই সরকার পরিকল্পিতভাবে একটার পর একটা মামলা দিয়ে তাকে আটকে রাখার চেষ্টা করছে। খালেদার বিরুদ্ধে একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। যে কারাগারে তাকে আটকে রাখা হয়েছে সেটি একটি নি্রজন কারাগার। যেখানে অন্য কোনো বন্দি থাকে না। যেখানে একসময় কমপক্ষে ১২ হাজার বন্দি থাকতো, সেখানেই এখন একমাত্র বন্দি খালেদা জিয়া।  
 
একদম নির্জন জায়গায় তাকে আবদ্ধ রাখা হয়েছে। সেখানে তার প্রতি যে আচরণ করা হচ্ছে সেটা বাংলাদেশের কোনো সংবিধান অনুযায়ী কখনোই কোনো নাগরিককে করার কথা নয়। তাই এ সরকারকে ক্ষমতা থেকে সড়াতে হলে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ  হয়ে কাজ করতে হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  
 
এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।