ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

দেশে ধর্ম-নিরপেক্ষতা এনেছে আ’লীগ সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
দেশে ধর্ম-নিরপেক্ষতা এনেছে আ’লীগ সরকার অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বিভিন্ন সময়ে সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হয়েছেন, তবে এখন তা নেই। দেশে ধর্ম-নিরপেক্ষতা এনেছে আ’লীগ সরকার। এখন সব মানুষের সমঅধিকারের পথে এগিয়ে চলছে বাংলাদেশ। 

শনিবার (১৪ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের রামগঞ্জের জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্যে ছিল অসাম্প্রদায়িক একটি রাষ্ট্র গঠন করা।

সেই লক্ষ্য ও স্বপ্ন পূরণে মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীন হয়েছে বাংলাদেশ। নানা ঘাত-প্রতিঘাতের কারণে দীর্ঘ সময় ধরে আমরা তা হারিয়ে যেতে বসেছিলাম।  

‘কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবার তা ফিরে পাচ্ছি। বর্তমান সরকার ধর্ম নিরপেক্ষতা ফিরিয়ে এনে ধর্ম বর্ণ নির্বিশেষে সব মানুষের সম-অধিকারের পথে এগিয়ে চলছে। ’

বলদেব জিউর মন্দির প্রাঙ্গণে হরে কৃষ্ণ জগন্নাথ সংঘের আয়োজনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রফুল্ল বনিক নান্টু।  

এতে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিক মাহমুদ পিন্টু, সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারী, জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রতন লাল ভৌমিক ও উপজেলা শাখার সভাপতি অপূর্ব কুমার সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এসআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।