ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাতীয় ঐক্য করে মাঠে নামতে হবে: মওদুদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
জাতীয় ঐক্য করে মাঠে নামতে হবে: মওদুদ আলোচনা সভায় মওদুদসহ অন্যরা

ঢাকা: সরকারকে নিয়মতান্ত্রিকভাবে উৎখাত করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করে মাঠে নামতে হবে। জাতীয় ঐক্যের মাধ্যমে সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে।

শনিবার (১৪ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি একথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করে জিয়া আদর্শ একাডেমি নামক একটি সংগঠন।

বিএনপি ছাড়া বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন সম্ভব নয় দাবি করে মওদুদ আহমদ বলেন, সময় খুব কম। আড়াই মাসের মধ্যে মানসিক ও শারীরিকভাবে প্রস্তুতি নিতে হবে যে, আমরা ২০১৪ সালের মতো নির্বাচন হতে দেব না। বিনা চ্যালেঞ্জে নির্বাচন ছেড়েও দেব না। একদলীয় নির্বাচনের ষড়যন্ত্র কৌশল সফল হতে দেব না।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রতিবাদ করার সময় এসেছে। যথাসময়ে কর্মসূচি দেওয়া হবে। আমাদের মাঠে নামার প্রস্তুতি নিতে হবে। দেশি-বিদেশি বন্ধুরা অংশগ্রহণমূলক নির্বাচনের কথা যে যাই বলুক বিএনপিকে ছাড়া বাংলাদেশে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। একমাত্র বিএনপির অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন অংশগ্রহণমূলক হবে।
 
নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ বলেন, বর্তমান নির্বাচন কমিশন  অযোগ্য ও অদক্ষ। এরা সরকারের স্বার্থ রক্ষায় গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে প্রমাণ করেছে, এরা সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ।

সংগঠনের সভাপতি মো. আজম খানের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন-বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, গণ শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের আক্তারুজ্জামান বাচ্চু, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।