ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

কোটা আন্দোলনকারীদের দিয়ে পানি ঘোলার চেষ্টা করছে বিএনপি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
কোটা আন্দোলনকারীদের দিয়ে পানি ঘোলার চেষ্টা করছে বিএনপি উপ-কমিটির সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

ঢাকা: বিএনপি কোটা আন্দোলনকারীদের কাঁধে ভর করে পানি ঘোলা করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (০৫ জুলাই) আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির নিয়মিত সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, কোটা আন্দোলনকারীদের ১৬টি বিকাশ এবং ৫টি রকেট একাউন্টে টাকা আসা।

বিএনপি নেতাদের সঙ্গে তাদের কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হওয়া এবং প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তাদের অশোভন বক্তব্য সব মিলিয়ে এটি শুধুমাত্র কোটা বিরোধী বা কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে আর সীমাবদ্ধ নেই। বুঝাই যায় বিএনপি কোটা আন্দোলনকারীদের কাঁধে ভর করে রাজনৈতিক প্রেক্ষাপট ঘোলা করার চেষ্টা করছে।

তিনি বলেন, ছাত্রসমাজ কোটা বাতিল এবং কোটা রাখা উভয়পক্ষেই আছে। তাই সরকারকে সবপক্ষের কথা শুনেই সিদ্ধান্ত নিতে হবে।

সাবেক বন ও পরিবেশমন্ত্রী বলেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টির পর থেকেই চালু রয়েছে। সাড়ে চার দশক ধরে এ পদ্ধতি চালু আছে। সেই পদ্ধতি হঠাৎ করে বাতিল করা যায় না। বাতিল করতে হলেও কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে। সেই লক্ষে ইতোমধ্যে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে একটি উচ্চক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করা হয়েছে। সুতরাং এতোদিন পর হঠাৎ করে কোটা অান্দোলনকারীরা সবর হওয়ার পেছনে রাজনৈতিক সংশ্লিষ্টতা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রচার উপ কমিটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।