ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘দেশে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা করছে বিএনপি’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ২, ২০১৮
‘দেশে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা করছে বিএনপি’ বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ এমপি

কোটা আন্দোলনকারীদের ওপর ভর করে বিএনপি দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

সোমবার (২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

হাছান মাহমুদ বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা ছিলো বিএনপির।

সেই চেষ্টা সফল না হওয়ার পর তারা (বিএনপি) কোটা আন্দোলনকারীদের ওপর ভর করে দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। এতোদিন পর হঠাৎ করে কোটা আন্দোলনকারীরা সরব হওয়ার পেছনে রাজনীতি আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও আন্দোলনকারীদের বক্তব্য দেখে বোঝা যায়, এরা কোন ঘরানার মানুষ। এরা জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ-বিদ্বেষী।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে সাবেক বন ও পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টির পর থেকে চাকরিতে কোটা পদ্ধতি চালু হয়েছে। সাড়ে চার দশক সময় ধরে এ পদ্ধতি চালু আছে। সেই পদ্ধতি বাতিল করতে হলেও কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয়। কেউ বাতিলের পক্ষে। আবার কেউ বহালের পক্ষে। সরকারকে সবার কথা শুনতে হয়। সমাজের অনগ্রসর জাতিগোষ্ঠীও যেন বৈষম্যের শিকার না হয়, সেগুলোও তো সরকারকে বিচার বিশ্লেষণ করতে হয়।

তিনি বলেন, শাহবাগের মোড়ে দাঁড়িয়ে বা দু’একটা ইউনিভার্সিটির সামনে দাঁড়িয়ে আন্দোলন করলেই কোটা বাতিল হয়ে যাবে, তা হবে না। বিএনপি নেতারা আন্দোলনকারীদের ঘাড়ে ভর করে রাজনীতি করবে আর সরকার সেই রাজনীতির ফাঁদে পা দেবে তা তো হয় না। প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন অবশ্যই সেটি বিচার-বিশ্লেষণ করে কারও প্রতি যেন বৈষম্য না হয়, অবিচার না হয়—সেগুলো নিরীক্ষা করেই সরকারকে সিদ্ধান্ত নিতে হয়। সিদ্ধান্ত নেবে।

বিএনপিকে অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, খড়কুটো ধরে টিকে থাকার চেষ্টা না করে, বিদেশিদের দুয়ারে দুয়ারে রাতে-দিনে ধরনা না দিয়ে, ষড়যন্ত্রের পথ পরিহার করে, জনগণের দুয়ারে ধরনা দিন, এতে আপনাদের দল উপকৃত হবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য ইদ্রিস মল্লিক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।