ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

পশ্চিমবঙ্গের চেয়েও ভালো ভোট হয়েছে খুলনা-গাজীপুর সিটিতে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
পশ্চিমবঙ্গের চেয়েও ভালো ভোট হয়েছে খুলনা-গাজীপুর সিটিতে বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ।

ঢাকা: গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন ভারতের পশ্চিম বঙ্গের স্থানীয় সরকার নির্বাচনের চেয়েও অনেক ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শুক্রবার (২৯ জুন) জাতীয় প্রেসক্লাবের রাউন্ড টেবিল মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনারা দয়া করে বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলাবেন না।

এটা কোনো স্বাধীন সার্বভৌম দেশের জন্য কল্যাণকর এবং গ্রহনযোগ্য নয়। ভারতের গণতন্ত্র ৭০ বছরের বেশি পুরনো। সেই ভারতের পার্শ্ববর্তী অগ্রসর রাজ্য পশ্চিমবঙ্গে ক’দিন আগেই স্থানীয় সরকার নির্বাচন হয়েছে। সেই নির্বাচনের আগেই তৃনমূলের ৩০ শতাংশ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছে এবং নির্বাচনের সময় সহিংসতায় ছয় জনেরও বেশি লোক মৃত্যুবরণ করেছেন। সেখানকার তুলনায় গাজীপুর ও খুলনা সিটির নির্বাচন অনেক সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়েছে।

বিদেশি রাষ্ট্রদূতদের অনুরোধ করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ বলেন, আপনাদের কোনো পরামর্শ থাকলে তা আপনারা সরকারের সঙ্গে যখন বৈঠক হয় সেখানে আলোচনা করতে পারেন। কিন্তু জনসম্মুখে বাংলাদেশের নির্বাচন নিয়ে বক্তব্য রাখা সমীচীন নয়।

গাজীপুর সিটির নির্বাচনে বিএনপি’র প্রার্থী হাছান উদ্দিন সরকারের সমালোচনা করে তিনি বলেন, এ নির্বাচনে দুই লাখ ভোটের ব্যবধানে বিএনপি’র প্রার্থী পরাজিত হলেন। আর বিএনপি এমন একজন প্রার্থী দিলেন, যাকে দুইজন ধরে উঠাতে এবং বসাতে হয়। যার পরিবার আহসান উল্লাহ মাস্টারের খুনের সঙ্গে যুক্ত। সুতরাং যে প্রার্থী চলনক্ষম নয়, সেই প্রার্থীর দলও তাকে নিয়ে হাঁটতে-চলতে পারবে এমন মনে করারও কোনো কারণ নাই।

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, আপনারা বাংলাদেশ ন্যাশনাল পার্টিকে বাংলাদেশ নালিশ পার্টি বানাবেন না এবং বিদেশি রাষ্ট্রদূতদের বিভ্রান্ত করার পথ পরিহার করে নিজেদের দলের ঐক্য এবং সংহতি প্রতিষ্ঠা করুন।

আয়োজক সংগঠনের উপদেষ্টা শিহাব রিফাত আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েত ইসলাম স্বপন, প্রচার সম্পাদক আকতার হোসেন, শাহাদাত হোসেন টয়েল, অরুন সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।