ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বাংলাদেশই হবে উন্নয়নের উদাহরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
বাংলাদেশই হবে উন্নয়নের উদাহরণ ড. হাছান মাহমুদ। ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় আসার সুযোগ দিলে বাংলাদেশকে বদলে দেওয়ার গল্প শুনবে সারা পৃথিবী।
 

সোমবার (২৫ জুন) রাতে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
 
হাছান মাহমুদ বলেন, বিএনপি প্রতি বাজেটের পরই বলে বাজেট উচ্চবিলাসী, বাজেট বাস্তবায়ন সম্ভব না।

এবারও ঘুরে ফিরে একই বক্তব্য। কিন্তু বাজেট বাস্তবায়নের হার দেখলে বোঝা যাবে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার প্রতিটি উচ্চ বিলাসী বাজেট বাস্তবায়ন করে মাথাপিছু আয়ে পাকিস্তানকে ছাড়িয়ে নিয়ে গেছেন।  

বাজেট বাস্তবায়নের পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ২০১৫-১৬ অর্থ বছরে ৯২ দশমিক ৭ শতাংশ বাজেট বাস্তবায়ন হয়েছে। ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট বাস্তবায়ন হয়েছে ৯০ শতাংশ।
 
সিঙ্গাপুর ও মালয়েশিয়ার উদাহরণ দিয়ে হাছান মাহমুদ বলেন, সিঙ্গাপুরের স্বাধীনতায় যেদল নেতৃত্ব দিয়েছিল সেই দল এখনো দেশ শাসন করছে। আবার মালয়েশিয়ার স্বাধীনতার নেতৃত্বদানকারী দল দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায় ছিল। তাই দেশের মানুষকে অনুরোধ করবো যদি আরও কয়েক বছর শেখ হাসিনাকে দেশ পরিচালনার সুযোগ দেন তখন সিঙ্গাপুর, মালয়েশিয়ার উদাহরণ দিতে হবে না, বাংলাদেশই হবে উন্নয়নের উদাহরণ।
 
বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এসএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।