ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

আ. লীগ আমলে কলঙ্কিত-প্রশ্নবিদ্ধ নির্বাচনের রেকর্ড নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
আ. লীগ আমলে কলঙ্কিত-প্রশ্নবিদ্ধ নির্বাচনের রেকর্ড নেই

ঢাকা: আওয়ামী লীগের আমলে কলঙ্কিত ও প্রশ্নবিদ্ধ নির্বাচনের রেকর্ড নেই বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৫ জুন) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মাগুরা ও ১৫ ফেব্রুয়ারির নির্বাচন দেশের মানুষ আজও ভুলে যাননি।

বিএনপি তাদের আমলে ভোট ডাকাতি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছিলো। আওয়ামী লীগের আমলে কলঙ্কিত ও প্রশ্নবিদ্ধ নির্বাচনের রেকর্ড নেই।

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন হবে ফ্রি অ্যান্ড ফেয়ার। সরকার নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে দায়িত্ব পালন করার জন্য সহযোগিতা করছে। এটাই সরকারের সিদ্ধান্ত, নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ হবে না।  

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন, তিনি অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চান। আওয়ামী লীগের নেতা হিসেবে জনগণের কাছে আমি নৌকায় ভোট চাইতে পারি। তবে জনগণ যাকে খুশি তাকে ভোট দিতে পারে।  

তিনি বলেন, সেখানে (গাজীপুর) এখনও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে।

গাজীপুর থেকে তুলে নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন থানা থেকে গ্রেফতার দেখানো হচ্ছে দলটির এমন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন মন্তব্য করে কাদের বলেন, এসব বিএনপির মিথ্যাচার। তারা অন্ধকারে ঢিল ছুড়েছে।

গাজীপুর জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহার করতে বিএনপির সমালোচনা করে তিনি বলেন, এসপি হারুনের বিরুদ্ধে কোনো গুরুতর অভিযোগ পাওয়া যায়নি। তারপরও নির্বাচনের আগে কাউকে প্রত্যাহার করা নির্বাচন কমিশনের বিষয়।  

এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সুবাহান গোলাপ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।