ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাঁচা রাস্তা রাখতে চাই প্রত্নতাত্ত্বিক নিদর্শন হিসেবে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
কাঁচা রাস্তা রাখতে চাই প্রত্নতাত্ত্বিক নিদর্শন হিসেবে

জাতীয় সংসদ ভবন থেকে: এখন কাঁচা রাস্তা খুঁজে পাওয়া যাবে না। আমরা  ভবিষ্যতে নাতিনাতনিদের দেখানোর জন্য দুই-একটা কাঁচা রাস্তা রাখতে চাই। প্রত্নতাত্ত্বিক নিদর্শন হিসেবে দুই একটি কাঁচা রাস্তা রাখা দরকার।

রোববার (২৪ জুন) রাতে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, এখন আর জনসভায় কেউ বক্তৃতা শুনে হাত তালি দেয় না।

আমার এলাকায় জনসভায় বক্তৃতা দেওয়ার পর দেখলাম কেউ হাত তালি দিচ্ছে না। আমি ভাবলাম আমার কথা বলা মনে হয় ভাল হয় না। আমি জানতে চাইলাম কেউ হাত তালি দেয় না কেনো। তারা বললেন হাত তালি দেবে কিভাবে সবার হাতেই তো মোবাইল। জনসভায় প্রত্যেকের হাতে অন্তত একটা করে মোবাইল ফোন। আমি জনসভায় জিজ্ঞেস করেছি তার হাত তুলে দেখিয়েছে তাদের প্রত্যেকের হাতে মোবাইল আছে।  

তিনি বলেন, আমি তাদের কাছে জানতে চেয়েছি মোবাইলে মাসে কত খরচ হয়? কেউ বলেছে ৩০০ টাকা, কেউ ৫০০ টাকা কেউ ৭০০ টাকা আবার কেউ মুখ লুকিয়ে বলে এক হাজার টাকা খরচ হয়। আমাদের এককালের মঙ্গাপীড়িত মানুষ তারা মাসে ৩০০, ৫০০, ৭০০ এক হাজার টাকা খরচ করে শুধু মোবাইলে গল্প করার জন্য। এটা তখনই আসে যখন তার ভাত আছে, কাপড় আছে, ছেলে-মেয়ের লেখাপড়ার খরচ আছে, থাকার ব্যবস্থা আছে এবং যাদের বাড়তি টাকা আছে।

মন্ত্রী আরও বলেন, এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে সুদূর প্রসারী পরিকল্পনার ফলে। এটা কোনো যাদু নয়, এটা প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্ব।

বিএনপি শাসনামলে উত্তরবঙ্গের একজন মন্ত্রীর কথা তুলে ধরে বলেন, বিএনপির আমলে একজন মন্ত্রী আমাদের এলাকার মানুষকে বলেছিলেন, এরা হলেন মফিজ। মফিজ এই অর্থে বলেছিলেন যে, আমাদের এলাকার মানুষ নাকি টিকিট কেটে বাসের ভেতরে বসে আসার ক্ষমতা অর্জন করে নাই। বাসের ছাঁদে চড়ে ঢাকায় যাতায়াত করতে হয়। আমাদের এলাকার হতদরিদ্রদের প্রতি অবজ্ঞা করেই ওই অঞ্চলের মন্ত্রী একথা বলেছিলন। তাকে বলতে চাই আপনি এসে দেখুন এখন সৈয়দপুর বিমানবন্দরে প্রতিদিন ১১টি ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যায় এবং ১১টি ফ্লাইট ঢাকায় আসে। আরও ফ্লাইট দরকার কারণ প্রত্যেক ফ্লাইট পরিপূর্ণ থাকে।  আমাদের এলাকা এখন আর মফিজের এলাকা না।

তিনি আরও বলেন, আমি রসিকতা করে বলি আমাদের ইউনিয়নগুলোতে এতো রাস্তা পাকা হয়েছে আর যে কয়টা রাস্তা বাকি আছে প্রধানমন্ত্রীর আবার ক্ষমতায় আসলে বাকিগুলো করে দেবো। তবে একটা দুইটা কাঁচা রাস্তা রাখতে চাই, যাতে ভবিষ্যতে আপনার নাতি নাতনিদের দেখিয়ে বলতে পারেন, আগে এরকম কাঁচা রাস্তা ছিল। প্রত্নতাত্ত্বিক নিদর্শন হিসেবে দুই একটি কাঁচা রাস্তা রাখতে চাই।  

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসকে/এসএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।