ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঐক্যবদ্ধ থেকে গাজীপুরের বিজয় নিশ্চিতের আহ্বান ১৪ দলের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
ঐক্যবদ্ধ থেকে গাজীপুরের বিজয় নিশ্চিতের আহ্বান ১৪ দলের

জাতীয় সংসদ ভবন থেকে: দুইদিন বাদেই গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) ভোট। এবারের নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয় নিশ্চিত করতে ১৪ দলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানানো হয়েছে।

শুধু গাজীপুর সিটি নির্বাচন নয়, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীকদের সঙ্গে নিয়ে লড়ার প্রধানমন্ত্রীর ঘোষণায় ১৪ দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়েছে।

রোববার (২৪ জুন) সন্ধ্যায় জাতীয় সংসদে ১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ আহ্বান জানানো হয়।

বৈঠকে আগামী নির্বাচন জোটগতভাবে অংশগ্রহণ এবং শরীক বন্ধুদের নিয়েই পথচলার ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।  

জোটের নেতারা বলেছেন, সব অসাম্প্রদায়িক শক্তি ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে নির্বাচনে অংশ নিলে কোনো অপশক্তিই বর্তমান সরকারের বিজয়কে ঠেকাতে পারবে না। একইসঙ্গে অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আধুনিক গাজীপুর বিনির্মাণে নৌকা মার্কার সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলমকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য গাজীপুরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ১৪ দলের শীর্ষ নেতারা।

বৈঠক শেষে ব্রিফিংয়ে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি-জামায়াতসহ স্বাধীনতাবিরোধী অপশক্তিরা আগামী নির্বাচনকে সামনে রেখে নানা ষড়যন্ত্র করছে। নানা অজুহাত ও মিথ্যাচারের নামে নির্বাচন প্রতিহত করার কথা বলছে। কিন্তু ১৪ দলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত অপশক্তিরা যদি ফের দেশে অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও কিংবা ধ্বংসাত্মক কোনো কর্মকাণ্ড করার চেষ্টা করে তবে ১৪ দল ঐক্যবদ্ধভবে জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেবে।

মোহাম্মদ নাসিম আরও বলেন, বৈঠকে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আগামী নির্বাচন জোটগত কিংবা মহাজোটগতভাবে অংশগ্রহণ এবং সব শরীক বন্ধুদের নিয়ে একসঙ্গে পথচলার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় ১৪ দলের পক্ষ থেকে তার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।  

বৈঠকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দলের পক্ষ থেকে চারদিন ধরে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ নিয়েও আলোচনা হয়েছে।  

বৈঠকে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, গাজীপুর শুধু নয়, আগামী জাতীয় নির্বাচনকে এবং নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপিসহ স্বাধীনতাবিরোধী অপশক্তিরা নানা ষড়যন্ত্র-চক্রান্ত করছে। জনমনে নির্বাচন নিয়ে সংশয় সৃষ্টি করার জন্য বল্গাহীন মিথ্যাচারে লিপ্ত হয়েছে। আমরা আশা করি, আগামী তিন সিটি করপোরেশন নির্বাচনসহ জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আর সবগুলো নির্বাচনই অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। জনগণ স্বাধীনভাবে ভোট দিয়ে তাদের পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।

তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী বৈঠকে দেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে দলটির নেতা-কর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানান।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে ১৪ দলের বৈঠকে আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, জাসদ একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, ওয়ার্কার্স পার্টির আনিসুল ইসলাম মল্লিক, কামরুল আহসান, জাতীয় পার্টির (জেপি) সালাউদ্দিন আহমেদ, বাসদের রেজাউর রশিদ খান, ন্যাপের শফিক আহমেদ খান, তরিকত ফেডারেশনের সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, জাসদের করিম শিকদার, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।