ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

সরকারের প্রতি ভোটারের আস্থা শূন্যের কোটায়: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
সরকারের প্রতি ভোটারের আস্থা শূন্যের কোটায়: রিজভী সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভীসহ অন্যান্য নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার প্রধান ভোটারদের আস্থা অর্জনে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে বলেছেন। আমি মনে করি এতোদিনে তার (প্রধানমন্ত্রী) যথার্থই উপলব্ধি হয়েছে। তবে এরপরও সরকারের প্রতি ভোটারদের আস্থা নেই।

শনিবার (২২ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  

রিজভী বলেন, লুটপাট, দখল, ডাকাতি, ব্যাংকের টাকা তছরুপ, খুন, জখম, বেআইনি হত্যা, গুম, সন্ত্রাসীদের মদদ, ভোট জালিয়াতি ও একের পর এক ভোটারবিহীন নির্বাচন করায় ভোটারদের আস্থা শূন্যের কোঠায় নেমে গেছে।

‘এখন প্রধানমন্ত্রী আর একটু উপলব্ধি করতে পারলে দেশের গণতন্ত্রের জন্য মঙ্গলজনক হবে। আর তা হলো, নিজের ক্ষমতা ছেড়ে দিয়ে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। তাহলেই কেবলমাত্র  কিছুটা ভোটারদের আস্থা ফিরতে পারে। ’

বিএনপির মুখপাত্র রিজভী অভিযোগ করেন, ক্ষমতা কুক্ষিগত করে রাখলে কখনই অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব হবে না। আওয়ামী লীগের ঐতিহ্য একদলীয় বাকশালের মাধ্যমে নিষ্ঠুর ফ্যাসিবাদ কায়েম করা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, তাইফুল ইসলাম টিপু, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।