[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও ইসি গঠনের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২২ ৯:৩৬:৫৯ পিএম
অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী (ফাইল ছবি)।

অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী (ফাইল ছবি)।

ঢাকা: নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের পুনরায় দাবি জানিয়েছেন যুক্তফ্রন্টের নেতারা।

শুক্রবার (২২ জুন) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় ফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বাসভবনে এক বৈঠকে এ দাবি জানানো হয়।

বৈঠকে বি. চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ.স.ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

যুক্তফ্রন্টের নেতারা সম্প্র্রতি সরকারের এক মন্ত্রীর নির্বাচনকালীন সরকারের রূপরেখা সম্পর্কিত বক্তব্যে বিস্ময় প্রকাশ করে বলেন, গত কয়েক বছরে বিভিন্ন নির্বাচন বিশেষ করে জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। সুতরাং সংসদ বজায় রেখে ভোটারবিহীন সরকারের অধীনে নির্বাচনকালীন সরকারের বিষয়ে মন্ত্রীর বক্তব্য যুক্তফ্রন্ট প্রত্যাখ্যান করছে।

নেতারা বলেন, একটি অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার সম্পর্কে আমাদের ধারণা আমরা গত কয়েক মাসে বিভিন্ন সভা-সমাবেশে তুলে ধরেছি। এ ব্যাপারে যুক্তফ্রন্টের সুস্পষ্ট বক্তব্য হলো, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে এবং জাতীয় সংসদ ও মন্ত্রিসভা ভেঙে দিয়ে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।
 
বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa