ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রতিষ্ঠাবার্ষিকীতে আ’লীগের নানা কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুন ২২, ২০১৮
প্রতিষ্ঠাবার্ষিকীতে আ’লীগের নানা কর্মসূচি আওয়ামী লীগ কার্যালয়ের নবনির্মত ভবন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শনিবার (২৩ জুন) আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি জাকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশে উদযাপনের প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন এ দল। এ উপলক্ষে বিশেষ কর্মসূচিও হাতে নিয়েছে দলটি।

প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হবে। এছাড়া দিনটিতে দলের বিশেষ বর্ধিত সভার আহ্বান করা হয়েছে।

সেইসঙ্গে সারাদেশের দলীয় কার্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক ও এলাকায় সাজসজ্জা করা হয়েছে।

শনিবার সকাল ৯টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হবে। এতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগ এবং পরে দলের অন্যান্য শাখা ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা শ্রদ্ধা জানাবেন।

সকাল ১০টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এরপর দলের কেন্দ্রীয় কার্যালয়ে নবনির্মত ভবন উদ্বোধন করা হবে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই ভবনটি উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে সকাল ১১টা থেকে দিনব্যাপী অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এই বর্ধিত সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
এদিকে, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বিভিন্নস্থানে ও সড়কে সাজসজ্জা করা হয়েছে। দলের ইতিহাস-ঐতিহ্য এই সাজ্জসজ্জায় শোভা পাচ্ছে। সাজসজ্জায় থাকছে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি। সাজ্জসজ্জার পাশাপাশি বঙ্গবন্ধু অ্যাভিনিউ, শাহবাগ, ধানমন্ডি, বিজয় স্মরণীসহ বিভিন্নস্থানে আলোকসজ্জাও করা হয়েছে।

শুধু রাজধানীতেই নয়, সারাদেশেও দলীয় কার্যালয়সহ জেলা-উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে সাজসজ্জা করা হয়েছে। পাশাপাশি দলের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিস্তারিত কর্মসূচিও নেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিবৃতিতে দলের ৬৯ বছর পূর্তিতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী এবং সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।