ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ-জাতি ভয়াবহ সঙ্কটে: ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুন ২২, ২০১৮
দেশ-জাতি ভয়াবহ সঙ্কটে: ন্যাপ স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারের সীমাহীন দুর্নীতি আর একগুয়েমীর কারণেই দেশ ও জাতি ভয়াবহ সঙ্কটের দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।

শুক্রবার (২২ জুন) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজহাত গাণি শবনমের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর এ স্মরণ সভার আয়োজন করে।

মহাসচিব বলেন, সরকারের অর্থমন্ত্রীর ঘোষিত বাজেটেও প্রমাণ হয়েছে দেশ এখন পাগলের হাতে। বাজেট পেশের মাধ্যমে অর্থমন্ত্রী প্রমাণ করেছেন তিনি ব্যাংক আর পুঁজিবাজারের ‘চোরদের’ পাহারাদার।
 
তিনি বলেন, গণতন্ত্রকে নিয়ন্ত্রণ করে বিরোধী দলবিহীন রাষ্ট্র পরিচালনার স্বপ্ন থেকেই আওয়ামী লীগ নিজেরাই নিজেরদের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছে। আর এটাই গণতন্ত্র ও রাষ্ট্রকে চরম সংকটের দিকে ঠেলে দিতে পারে। সরকারের উচিত অবিলম্বে এ সংকট মোকাবেলায় জাতীয় সংলাপের মাধ্যমে কর্মপদ্ধতি নির্ধারণ করা।
 
দলের ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বিএমএল মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল মামুন, এনপিপির প্রেসিডিয়াম সদস্য এম ওয়াহিদুর রহমান, যুগ্ম মহাসচিব মুহম্মদ ফরিদউদ্দিন, ন্যাপের সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া প্রমুখ।
 
অনুষ্ঠানে মরহুমা নাজহাত গাণি শবনমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন ওলামা ন্যাপের সমন্বয়কারী মাওলানা মো. জাকির হোসেন।
 
বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।