ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লিটন-কামরান-সাদিকসহ আ’লীগের ফরম নিলেন ১০ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুন ২০, ২০১৮
লিটন-কামরান-সাদিকসহ আ’লীগের ফরম নিলেন ১০ জন

ঢাকা: আসন্ন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন আট জন।

বুধবার (২০ জুন) পর্যন্ত রাজশাহীতে ১ জন, বরিশালে ৫ জন এবং সিলেটে ৪ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়নপত্র তোলা ও জমা দেওয়ার সময় সীমা শেষ হওয়ার আগে আরো কয়েকজন মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন বলে জানা গেছে।

দুপুর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে দলীয় মনোনয়নপত্র জমা দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন। এর আগে সকালে তার পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।  

মনোনয়নপত্র জমা দেওয়ার পর খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন,  রাজশাহী মহানগর আওয়ামী লীগ কমিটি বৈঠকের মাধ্যমে রেজ্যুলেশন করে আমাকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রের কাছে পাঠায়। আশা করি দলের মনোনয়ন বোর্ডও আমাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করবে।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের  মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ পাঁচজন। সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে  মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। এ সময় গোলাম আব্বাসের সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর।  

বরিশালে অন্যদের মধ্যে নৌকা প্রতীকে নির্বাচন করতে মনোনয়নপত্র তোলেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক, সহ-সভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান।

এছাড়া সিলেট থেকে মেয়র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার এবং অধ্যাপক জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমইউএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad