ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

তিন সিটিতে বিএনপি’র মনোনয়ন চান ১৬ জন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুন ২০, ২০১৮
তিন সিটিতে বিএনপি’র মনোনয়ন চান ১৬ জন দলীয় মনোনয়ন নিচ্ছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

ঢাকা: রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি’র দলীয় মনোনয়ন চান ১৬ জন।

বুধবার (২০ ‍জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পযর্ন্ত দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হয়। এদিন ফরম ক্রয় করে দল থেকে নির্বাচন করার প্রত্যাশা জানান ১৬ জন।

প্রত্যেকের কাছ থেকে ফরম বাবদ নেওয়া হয়েছে ১০ হাজার টাকা। পরে জমা দেওয়ার সময় নেওয়া হবে আরও ২৫ হাজার টাকা।

বিএনপির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বিকেল সোয়া ৪টায় বাংলানিউজকে বলেন, ৪টা পর্যন্ত তিন সিটির মনোনয়ন প্রত্যাশী ১৬ জন ফরম কিনেছেন। এর মধ্যে রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল একক প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন। সিলেটের জন্য নিয়েছেন ছয়জন আর বরিশালের মেয়র প্রার্থী হওয়ার জন্য ফরম নিয়েছেন সর্বোচ্চ সংখ্যক নয় জন।

যারা ফরম নিলেন:

রাজশাহী: একক প্রার্থী হিসেবে বর্তমান মেয়র কেন্দ্রীয় বিএনপি’র বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল।

সিলেট: বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপি’র সভাপতি নাসিম হোসেন, সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর সেক্রেটারি বদরুজ্জামান সেলিম, ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমন।

বরিশাল: দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবাদুল হক চাঁন, বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কেন্দ্রীয় বিএনপি’র বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিল্পব।

মনোনয়ন প্রত্যাশীদের হাতে ফরম তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্য নেতারা।

১৬ জন মনোনয়ন প্রত্যাশীর নাম বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।

দলীয় সূত্রে জানা গেছে, যারা মনোনয়ন পাওয়ার জন্য ফরম কিনেছেন, তাদের সবাইকে বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যায় গুলশান কার্যালয়ে ডেকে সাক্ষাৎকার নেওয়া হবে। পরে দলের পক্ষ থেকে তিন সিটিতে তিন জনের নাম ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।