ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ওটা জেলখানা, কারো বাসভবন নয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
ওটা জেলখানা, কারো বাসভবন নয় সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বজনরা যখনই চাইছেন, তখনই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারছেন। ওটা জেলখানা কারো বাসভবন নয়, যে বিএনপি নেতারা যখন-তখন দেখা করতে পারবেন।

সোমবার (১৮ জুন) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপি নেতারা কি প্রতিদিনই দেখা করবেন? ওটা কি কারাগার নাকি কারো বাসভবন?

কাদের বলেন, একজন বন্দির কাছে তার পরিবার ও স্বজনরাই সবকিছু।

আইনের চোখেও তাই। স্বজন বা আত্মীয়রা যখনই চাইছেন, তারা কিন্তু যেতে পারছেন। দেখা করতে পারছেন। এটা নিয়ে কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্রমন্ত্রী এরইমধ্যে জানিয়েছেন। তার চিকিৎসা নিয়েও তারা কথা বলেছেন।

এ নিয়ে আলাদা একটা মন্ত্রণালয় আছে জানিয়ে তিনি বলেন, আইন মন্ত্রণালয় আছে। তবু ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক হিসেবে আমি বলছি, একজন বন্দির চয়েজ বলে কিছু নেই। রাষ্ট্রের সর্বোচ্চ হাসপাতালের চিকিৎসা বা সিএমএইচ’র চিকিৎসার ওপর তার আস্থা রাখতে হবে।

কাদের বলেন, আমার তো মনে হয় বিএনপির নেতারা খালেদা জিয়ার চিকিৎসা বা শারীরিক সমস্যা নিয়ে উদ্বিগ্ন নয়। এ নিয়ে তাদের কোনো মাথাব্যাথা নেই। বরং চিকিৎসা বাদ দিয়ে তারা এটাকে রাজনীতির ইস্যু করার দিকে বেশি মনোযোগী। তারা তার চিকিৎসা আদৌ চায় কিনা, চিকিৎসার বিষয়ে তাদের আগ্রহ আছে কিনা, এটাই আমার সন্দেহ।

শেখ হাসিনা বন্দি অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেওয়া সম্পর্কে কাদের বলেন, তখন শেখ হাসিনাকে সিএমএইচ হাসপাতালে ‘অ্যালাউ’ করা হয়নি। তা না হলে আমরা স্কয়ারে যাবো কোন দুঃখে!

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৮/আপডেট: ১৬১৭ ঘণ্টা
আরএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad