ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার সাক্ষাৎ পাননি বিএনপি নেতারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
খালেদার সাক্ষাৎ পাননি বিএনপি নেতারা খালেদার সাক্ষাৎ পাননি বিএনপি নেতারা-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: ঈদের দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ না পেয়ে কারাগার প্রাঙ্গণ থেকে ফিরে গেলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা।

বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। ঈদের দিনে আমরা তার সঙ্গে দেখা করতে এসেছিলাম।

তিনদিন আগে আমরা সাক্ষাতের জন্য আবেদন করেছিলাম (আবেদনে চিঠির অনুলিপি দেখান)। নিয়ম আছে, ঈদের দিন বন্দির সঙ্গে দেখা করার। কিন্তু পুলিশ আমাদের এখানে আটকিয়ে রেখেছে। জেল গেটের কাছেও যেতে দিচ্ছে না। এটা অত্যন্ত দুঃখজনক।

শনিবার (১৬ জুন) দুপুর সোয়া ১২টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা কারাগারের কাছে যান।

এসময় নারী দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ নারী নেতাকর্মীরাও ছিলেন।

কারাগারের মূল ফটক থেকে প্রায় আধা কিলোমিটার দূরে পুলিশ ব্যারিকেড দিয়ে নেতাদের আটকিয়ে রাখে। সেখানে দুই শতাধিক নেতাকর্মী অবস্থান নেন, যারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

পুলিশ বেষ্টনীর কাছে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের সেখানে যেতে দিলো না। এটা তাদের কাজ নয়। পুলিশের দায়িত্ব ছিল আমাদের জেল কর্তৃপক্ষের কাছে পৌঁছিয়ে দেয়া।

মির্জা আব্বাস বলেন, আমরা অনেকবার জেল খেটেছি, অনেক বছর জেলে থেকেছি। দেখেছি ঈদের দিন আত্মীয়-স্বজন, কাছের মানুষদের দেখা-সাক্ষাৎ করার সুযোগ থাকে। সুযোগ দেয়। এবার যে অমানবিক আচরণ করা হয়েছে, এ রকম অতীতে আর কখনো দেখিনি।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।