ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

দেশবাসীকে খালেদার ঈদ শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
দেশবাসীকে খালেদার ঈদ শুভেচ্ছা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগার থেকে দেশবাসী ও দলের সকল পর্যায়ের নেতাকর্মী-সমর্থকদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে দোয়া চেয়েছেন।

শুক্রবার (১৫ জুন) দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে একথা জানান।

ঈদ উৎসবের সময়েও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর সরকারি ক্র্যাকডাউন চলছে দাবি করে তিনি বলেন, সরকার পতনের আগে মরণকামড় দিচ্ছে।

দীর্ঘ সাড়ে চার মাস কারাবন্দি থাকার পর সকল মামলায় জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্তি পাওয়ার পরও জাতীয়তাবাদী ছাত্রদল সভাপতি রাজিবকে পুনারয় গোয়েন্দা পুলিশের গ্রেফতারে সরকারি অভিপ্রায় সুস্পষ্ট যে, সরকার অন্ধকারাচ্ছন্ন রাজনৈতিক আকাশ পরিষ্কার করতে চায় না।

জুলুমের পরিকাঠামো নির্মাণ করে দেশব্যাপী জনগণকে বন্দি করে গণতন্ত্রকে চিরস্থায়ীভাবে সমাহিত করার জন্যই মামলা, হামলা, গ্রেফতার, রিমান্ড, জামিনে মুক্তি পাবার পরও জেলগেটে পুনরায় গ্রেফতারের মহা হিড়িক শুরু করে দিয়েছে সরকার, উল্লেখ করেন তিনি।

ঈদুল ফিতরের প্রাক্কালে যশোর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেরুল হক সাবু, সাবেক পৌর মেয়র ও শহর বিএনপি’র সভাপতি মারুফুল ইসলামকে গতকাল ইফতারের কিছুক্ষণ আগে গ্রেফতার করে নিয়ে যায় ডিবি পুলিশ।  

মাদারীপুর সদর পৌর বিএনপি নেতা আল আমিনকেও গতকাল আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আমি তাদের এই ঈদের প্রাক্কালে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

এছাড়াও বিএনপি নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব এবং বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান মশিউর রহমানসহ ৪০ জনের বিরুদ্ধে বানোয়াট ও অসত্য মামলা দায়ের করেছে পুলিশ। আমি তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি করছি।

তিনি বলেন, বর্তমান সরকার আইনসম্মত সরকার নয় বলেই সর্বোচ্চ আদালতের রায়কে উপেক্ষা করে বেপরোয়া সন্ত্রাসীদের মতো আচরণ করছে।  

এদিকে, ঈদ উপলক্ষে ওইদিনই সকাল সাড়ে ১১টায় বিএনপি মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা মণ্ডলি, যুগ্ম মহাসচিব, সম্পাদক মণ্ডলি, নির্বাহী কমিটির সদস্য এবং দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা শেরে বাংলা নগরস্থ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

এরপর নেতাকর্মীরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে যাবেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।