ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মেয়র নির্বাচিত হলে রাজশাহী শহরকে বাড়ানোর ঘোষণা লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
মেয়র নির্বাচিত হলে রাজশাহী শহরকে বাড়ানোর ঘোষণা লিটনের বক্তব্য রাখছেন মহানগর আওয়ামী লীগ  সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী: আগামী নির্বাচনে মেয়র নির্বাচিত হলে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকাকে ৩০০ থেকে বাড়িয়ে ৩৫০ বর্গ কিলোমিটার করবেন বলে ঘোষণা দিয়েছেন মহানগর আওয়ামী লীগ  সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

বৃহস্পতিবার (১৪ জুন) সন্ধ্যায় রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে এ ঘোষণা দেন তিনি।

লিটন বলেন, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ১২টি থানাকেই মহানগরের আওতায় নিয়ে আসা হবে।

রাজশাহীর উন্নয়নে নেওয়া হবে বড় প্রকল্প। অন্যান্য বিভাগীয় শহরের চেয়ে রাজশাহীর আয়তন অনেক ছোট। আগামী নির্বাচনে আমি মেয়র নির্বাচিত হলে প্রথম কাজটি হবে, রাজশাহী সিটি করপোরেশনের এলাকা ৩০০ থেকে ৩৫০ বর্গ কিলোমিটারে নিয়ে যাওয়া।  

রাজশাহী সিটি করপোরেশনকে ঘিরে অনেকগুলো টাউন থাকবে। উপশহর স্যাটেলাইট টাউনের মতো পুরো শহর সাজানো হবে। অসংখ্য ড্রেন ও কালভার্ট করে পানি অপসারণের ব্যবস্থা করা হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

মেয়র প্রার্থী লিটন বলেন, চাইনিজ কোম্পানির সহযোগিতায় প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শুরু হয়েছে গোদাগাড়ীর প্রেমতলীতে। এটি হলে বাইরে থেকে আর পানি কিনতে হবে না। আমরা সিটি করপোরেশন এলাকায় পাইপ লাইনের মাধ্যমে অনায়াসে ঘরে বসে বিশুদ্ধ সুপেয় পানি পান করতে পারবো। আমি যখন মেয়র ছিলাম তখন এ কাজ শুরু করেছিলাম। এখনও এ কাজে যুক্ত আছি। আমি নির্বাচিত হলে এ প্রকল্পের কাজ দ্রুত সমাধান করা হবে।

রাজশাহীর মানুষের যাতায়াতের সুবিধার্থে বিভাগীয় শহর রাজশাহী থেকে সরাসরি কলকাতা রেলপথে যোগাযোগের ব্যবস্থা করা হবে। যেসব উন্নয়ন প্রকল্পের কাজ বাকি ছিল সেগুলোসহ আরও অনেক উন্নয়ন হবে। শুধু এবার রাজশাহীর মানুষ আমার পাশে থেকে আমাকে  জয়যুক্ত করলে রাজশাহীর রূপরেখা পরিবর্তন হবে।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আসলাম-উদ-দৌলা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০৫০১ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এসএস/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।