[x]
[x]
ঢাকা, শনিবার, ২ আষাঢ় ১৪২৫, ১৬ জুন ২০১৮

bangla news

বাজেট নিয়ে ‘আশান্বিত’ রওশন এরশাদ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৭ ৪:৫০:৫০ পিএম
বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ

বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ

জাতীয় সংসদ ভবন থেকে: জাতীয় সংসদে উত্থাপিত ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘গতানুগতিক’ বললেও এ নিয়েই ‘আশান্বিত’ বলে জানিয়েছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেছেন, নতুন কিছু নেই। এবারের বাজেট গতানুগতিক। এটাকে নির্বাচনী বাজেট বলা যেতে পারে।
 
 

বৃহস্পতিবার (৭ জুন) জাতীয় সংসদে অর্থমন্ত্রী ২০১৮-১৯ অর্থবছরের বাজেট উপস্থাপনের পর সংসদ লবিতে এক প্রতিক্রিয়া রওশন এ কথা বলেন।

বিরোধী দলীয় নেতা বলেন, প্রত্যেক সরকারই বাজেট দেয়, এবারও বাজেট দেওয়া হয়েছে। অনেক সময় অনেক প্রকল্প নেওয়া হয়, কিন্তু বাস্তবায়ন হয় না। এবারের বাজেট নিয়ে আমরা আশান্বিত, দেখা যাক কতটুক জনকল্যাণ হয়।
 
তিনি বলেন, এটা নির্বাচনী বাজেট। এবার আমরা আশা করছি শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থান খাতে সুযোগ সৃষ্টি হবে। জনগণের প্রত্যাশা পূরণ হবে। এখন কতটুকু পূরণ হবে সেটা দেখার বিষয়।
 
এ সময় তিনি ফলমূলে ফরমালিন ও মাদক প্রসঙ্গ নিয়ে কথা বলেন। রওশন এরশাদ বলেন, বিগত ৫ বছর যাবত মাদকের বিরুদ্ধে কথা বলছি। ফরমালিন নিয়ে কথা বলেছি। এখন তার বিরুদ্ধে ব্যবস্থা হচ্ছে। এটা যদি আরও আগে নিত তাহলে এতো ক্ষতি হত না।

চলতি মহাজোট সরকারের শেষ অর্থবছরে ২৫ শতাংশ ব্যয় বাড়িয়ে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ করা হয়েছে। এরমধ্যে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৩৯ হাজার ২৮০  কোটি টাকা, যা জিডিপি’র ১৩ দশমিক ৪ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুন ০৭, ২০১৮
এসএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa