ভিন্ন উদ্দেশে মাদকবিরোধী অভিযান
[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
bangla news

ভিন্ন উদ্দেশে মাদকবিরোধী অভিযান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০২ ১১:৩৯:৩৭ পিএম
বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: বাংলানিউজ

ঢাকা: জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে নিতেই মাদকবিরোধী অভিযান হচ্ছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কথিত ‘বন্দুকযুদ্ধে’ একরাম হত্যার অডিও রেকর্ড প্রমাণ করে মাদকবিরোধী অভিযানে সরকারের ভিন্ন উদ্দেশ্য ছিল।

শনিবার (০২ জুন) রাজধানীর ধানমন্ডিতে ইফতার মাহফিলে তিনি বলেন, আমরা এই অভিযানকে প্রথমেই প্রশ্নবিদ্ধ করেছি। এই অভিযান চালানো হয়েছে সম্পূর্ণভাবে একটি ভিন্ন উদ্দেশে।

মির্জা ফখরুল বলেন, আমরা যেটা আশঙ্কা করেছিলাম, এটাকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করা হবে কি না। আজকে এই অডিও’র মধ্য দিয়ে এটা যদি সত্য হয়ে থাকে, তাহলে নিঃসন্দেহে এটা প্রমাণিত হচ্ছে যে, এই অভিযানের মধ্য দিয়ে সরকার জনগণের দৃষ্টিকে অন্যদিকে প্রবাহিত করতে চায়।
 
সরকারের সমালোচনা করে তিনি বলেন, তাদের যে দুঃশাসন, তাদের যে অন্যায়-অত্যাচার-হত্যা, কল্পনা করা যায়? একটা স্বাধীন মুক্ত দেশে পাখির মতো মানুষকে গুলি করে মারা হচ্ছে, তার কোনো বিচার হবে না? বিচার বর্হিভূত হত্যাকাণ্ড। এ কোন দেশে বাস করছি আমরা। এগুলোকে প্রতিরোধ করে আমাদের দাঁড়াতে হবে। আজকে আমাদের পথে নামতে হবে, পথেই এদের পরাজিত করতে হবে।
 
বিএনপি মহাসচিব বলেন, আমাদের দেশের গণতন্ত্রকে এই সরকার পরিকল্পিতভাবে ধবংস করে দিয়েছে। জনগণের অংশগ্রহণ নেই সংসদে ও শাসনব্যবস্থায়। দেশে সুশাসন বলতে কিছু নাই; দুঃশাসন পুরোপুরিভাবে। সেকারণে জনজীবন দুর্বিসহ হয়ে পড়েছে। চালের দাম যেভাবে বেড়েছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের যে হারে বেড়েছে, যেটা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। কেউ কোথাও কোনো বিচার পান না। না আদালতে বিচার রয়েছে না অন্যান্য সরকারি প্রতিষ্ঠানে রয়েছে। যারা ব্যবসায়ী, ব্যবসা করছেন তারা শুধু ভিন্ন মতের হওয়ায় গ্যাস অথবা বিদ্যুতের সংযোগ পান না। মাসের পর মাস, বছরের পর বছর তাদের শিল্প-কারখানা পড়ে থাকে। এটা একটা খণ্ডিত চিত্র। মেগা প্রকল্পের নামে মেগা লুট হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

ধানমন্ডির ফখরুদ্দিন কনভেনশন সেন্টারে রংপুর মেডিকেল কলেজ জাতীয়তাবাদী প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত  ইফতার মাহফিলে সভাপত্বি করেন সংগঠনের সভাপতি ডা. আব্দুস সালাম।

ডা. আবুল কেনানের পরিচালনায় আলোচনা সভায় ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক একেএম আজিজুল হক, সহ সভাপতি অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. আব্দুস সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাক রহিম স্বপন, চিকিৎসক একেএম মোজাম্মেল হক, এটিএম ফরিদউদ্দিন, ফরহাদ হাসান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২৩৩৬ ঘণ্টা, জুন ০২, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa