দুর্নীতি অনেক সহ্য করেছি, আর করবো না: বি চৌধুরী
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

দুর্নীতি অনেক সহ্য করেছি, আর করবো না: বি চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২৭ ৮:১৭:০৮ পিএম
বক্তব্য রাখছেন বি চৌধুরী। ছবি: শাকিল আহমেদ

বক্তব্য রাখছেন বি চৌধুরী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ভবিষ্যতে যারাই ক্ষমতায় আসতে চান, তাদেরকে বুঝে শুনে চলতে হবে জানিয়ে যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী ( বি চৌধুরী) বলেছেন যারা ক্ষমতায় আসতে চান, তারা যেন বুঝতে পারেন, দেশের মানুষ দুর্নীতিকে ঘৃনা করে। 'দে হেইট অল কাইন্ডস অব করাপশন'। আমরা করাপশন (দুর্নীতি) সহ্য করতে রাজি নই, অনেক সহ্য করেছি, আর করবো না।

রোববার (২৭ মে) সন্ধ্যায় রাজধানীর এশিয়া হোটেলে নাগরিক ঐক্য আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে মাহাথির খুব প্রাসঙ্গিক। নজিব সাহেব দেশটাকে খুব উন্নয়ন করেছেন। কিন্তু কর্ম সারা করে দিয়েছেন দুর্নীতি করে। মাহাথির জনগণকে নিয়ে যে বিদ্রোহ করেছিল, সেটা ছিল দুর্নীতির বিরুদ্ধে। তিনি একটা কথাই বললেন, আমার দেশে এই দুর্নীতি আমরা সহ্য করবো না। সেই দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের সংগ্রাম এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠা এবং গণতন্ত্র, বাস। ওয়ান-টু-থ্রি-ফোর।

বি. চৌধুরী বলেন, এটাই এই সরকার এবং ভবিষ্যতের যেকোনো সরকার, যারা দুর্নীতির বিরুদ্ধে থাকবেন না, যারা সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করবেন না, যারা গণতন্ত্রকে অস্বীকার করবে, আমরা তাদের বিরুদ্ধে আছি। আমরা তাদেরকে অস্বীকার করবো। বাংলাদেশের মুক্তির একটাই পথ, আমি আবারও বলছি, কেউ দুঃখিত হবেন না, মন বেজার করবেন না, একটাই পথ, আমাদেরকে জাগিয়ে দিতে হবে, আমাদের পেছনে সংহত হতে হবে, আমাদের পেছনে ঐক্যবদ্ধ হতে হবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক, ঢাবির অধ্যাপক ড. আসিফ নজরুল, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ২৭, ২০১৮
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa